শুক্রবার ২৮শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ১৪ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

ওয়ানডেতেও নেই উইলিয়ামস-আরভিন, ফিরলেন রাজা

ক্রীড়া ডেস্ক   |   বৃহস্পতিবার, ১৫ জুলাই ২০২১ | প্রিন্ট

ওয়ানডেতেও নেই উইলিয়ামস-আরভিন, ফিরলেন রাজা

অনেক অপেক্ষার পর অবশেষে বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজের দল দিল জিম্বাবুয়ে। আইসোলেশনে থাকায় একমাত্র টেস্টে খেলতে না পারা শন উইলিয়ামস ও ক্রেইগ আরভিনকে ওয়ানডেতেও পাচ্ছে না স্বাগতিকরা।

তবে প্রায় চার মাস পর দলে ফিরেছেন সিকান্দার রাজা। অস্থিমজ্জায় (বোন ম্যারো) সংক্রমণের কারণে গত মার্চ থেকে বাইরে ছিলেন এই অফ স্পিনিং অলরাউন্ডার। বুধবার জিম্বাবুয়ে নির্বাচক একাদশের হয়ে বাংলাদেশের বিপক্ষে ৫০ ওভারের প্রস্তুতি ম্যাচে খেলেন তিনি।

বৃহস্পতিবার ঘোষিত ১৬ সদস্যের দলে ডাক পেয়েছেন ওয়ানডে অভিষেকের অপেক্ষায় থাকা তিন জন-টাডিওয়ানাশে মারুমানি, ডিওন মায়ার্স ও মিল্টন শুম্বা। টেস্টের মতো দলকে নেতৃত্ব দেবেন ব্রেন্ডন টেইলর।

জিম্বাবুয়ে ক্রিকেটের বিবৃতিতে বলা হয়েছে, উইলিয়ামস ও আরভিনের কোভিড-১৯ পরীক্ষার ফল নেগেটিভ এসেছে চলতি সপ্তাহে। তবে জৈব-সুরক্ষা বলয়ে দলের সঙ্গে যোগ দেওয়ার আগে তাদের স্বাস্থ্য ও ফিটনেস পরীক্ষায় উতরাতে হবে।

সাড়ে পাঁচ বছর আগে ওয়ানডে খেলা লুক জঙ্গুয়েও দলে আছেন। ডানহাতি এই পেসার তার ২২ ওয়ানডের সবশেষটি খেলেছিলেন ২০১৬ সালের জানুয়ারিতে।

গত বছরের নভেম্বরে পাকিস্তান সফরের সময় হাতে চোট পাওয়া পেসার টেন্ডাই চাতারাও আছেন দলে। টেস্টের দলেও ছিলেন তিনি, তবে খেলার সুযোগ পাননি। হাঁটুর চোট কাটিয়ে দলে ফিরেছেন মিডল অর্ডার ব্যাটসম্যান রায়ান বার্ল।

প্রথমবার ওয়ানডে দলে ডাক পাওয়া মায়ার্সের আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় বাংলাদেশের বিপক্ষে টেস্ট দিয়ে। মারুমানির তিনটি টি-টোয়েন্টি ও শুম্বার তিনটি টেস্ট ও দুটি টি-টোয়েন্টি খেলার অভিজ্ঞতা আছে। সবাই টপ অর্ডার ব্যাটসম্যান।

প্রায় ৯ মাস পর ওয়ানডে সিরিজ খেলতে নামছে জিম্বাবুয়ে। সবশেষ গত বছরের অক্টোবর-নম্ভেম্বরে পাকিস্তান সফরে এই সংস্করণে খেলেছিল তারা।

হারারেতে শুক্রবার বাংলাদেশ সময় দুপুর দেড়টায় শুরু হবে প্রথম ওয়ানডে। তিন ম্যাচের সিরিজটি আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগের অংশ।

জিম্বাবুয়ে ওয়ানডে দল: ব্রেন্ডন টেইলর (অধিনায়ক), রায়ান বার্ল, রেজিস চাকাভা, টেন্ডাই চাতারা, লুক জঙ্গুয়ে, টিনাশে কামুনহুকামউই, ওয়েসলি মাধেভেরে, টিমাইসেন মারুমা, টাডিওয়ানাশে মারুমানি, ওয়েলিংটন মাসাকাদজা, ব্লেসিং মুজারাবানি, ডিওন মায়ার্স, রিচার্ড এনগারাভা, সিকান্দার রাজা, মিল্টন শুম্বা, ডোনাল্ড টিরিপানো।

উত্তরা প্রতিদিন/একে

Facebook Comments Box
advertisement

Posted ১০:৪৭ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৫ জুলাই ২০২১

uttaraprotidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

এনায়েত করিম সম্পাদক (ভারপ্রাপ্ত)
প্রধান কার্যালয়

৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২

ফোন: ০৭২১-৭৬০১৪৩, ০১৯৭৭১০০০২৭

E-mail: uttaraprotidin@gmail.com