শুক্রবার ৩০শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১৫ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

নগরীতে বিপুল পরিমাণ ভেজাল কীটনাশকসহ আটক ৩ 

উত্তরা প্রতিবেদক   |   বুধবার, ১৪ জুলাই ২০২১ | প্রিন্ট

নগরীতে বিপুল পরিমাণ ভেজাল কীটনাশকসহ আটক ৩ 

ডিবি পুলিশের অভিযানে ভেজাল কীটনাশকসহ আটক তিন আসামি

-উত্তরা প্রতিদিন

রাজশাহী মহানগরীতে বিপুল পরিমাণ ভেজাল কীটনাশক ঔষধসহ ৩ জনকে আটক করেছে রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

গ্রেপ্তারকৃতরা হলো রাজশাহী জেলার বাগমারা থানার দেওপাড়া মধ্যপাড়া গ্রামের মো. এছার উদ্দিনের ছেলে মো. মাহাবুব আলম (৩৩), হাট গাঙ্গোপাড়া গ্রামের মো. দুলালের ছেলে মো. আশিক (২০) ও বানাইপুর গ্রামের মো. সাইদুর রহমানের ছেলে মো. সোহেল রানা (২৬)।

আরএমপি’র পুলিশ কমিশনার মো. আবু কালাম সিদ্দিকের নির্দেশনায় রাজশাহী মহানগরীকে অপরাধ মুক্ত ও মাদক, জুয়া, চোরাচালান নির্মূল ও ভেজালপণ্য মুক্ত করার লক্ষে কাজ করে যাচ্ছে আরএমপি।

এরই ধারাবাহিকতায় রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশের উপ-পুলিশ কমিশনার  মোঃ আরেফিন জুয়েল এর সার্বিক তত্ত্বাবধায়নে, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার(ডিবি) মোঃ আব্দুল্লাহ আল মাসুদ এর নেতৃত্বে গোয়েন্দা পুলিশের পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) জনাব মোঃ আশিক ইকবাল ও তার টিম গতকাল মঙ্গলবার সকাল থেকে মহানগরী এলাকায় মাদক ও চোরাচালন উদ্ধার এবং অন্যান্য অভিযান ডিউটি করছিলো।

এসময় গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, একটি ট্রাক বোঝাই ভেজাল কীটনাশক ঔষধ বহন করে শাহমখদুম থানার আমচত্বর মোড় দিয়ে বাগমারার দিকে যাবে।

উক্ত সংবাদের প্রেক্ষিতে ডিবি পুলিশের ঐ টিম বিকেল সাড়ে ৫ টায় রাজশাহী মহানগরীর শাহমখদুম থানার আমচত্ত¡র মোড় চেকপোস্ট স্থাপন করে বর্ণিত ট্রাকটি আটক করে। এরপর ট্রাকের চালক মোঃ সোহেল রানা ও তার সঙ্গী মোঃ আশিক (২০) কে জিজ্ঞাসাবাদ করলে তারা কোন সন্তোষজনক উত্তর দিতে পারে না।

 

এরপর ট্রাক তল্লাশী করে ৪,৭২,৮৫০ টাকা মূল্যের ২৪৫ টি কার্টুনে ২৪৫০ কেজি বাসুডিন ডায়াজিনন ১০ জি ভেজাল কীটনাশক ঔষধ উদ্ধার হয় এবং তাদেরকে গ্রেপ্তার করে কীটনাশক বহনকারী ট্রাকটি জব্দ করা হয়।

গ্রেপ্তারকৃত আসামিরা জিজ্ঞাসাবাদে জানায়, ভেজাল কীটনাশক গুলো প্রধান আসামি মোঃ মাহবুবর। তার নিকট পৌঁছানোর জন্য ট্রাকে উক্ত ভেজাল কীটনাশক গুলো বহন করছিলো। পরবর্তীতে তাদের দেওয়া তথ্যমতে  আজ বুধবার সকালে অভিযান পরিচালনা করে আসামি মাহবুবকে তার বাড়ি হতে গ্রেপ্তার করে ডিবি অফিসে আনা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামি মাহবুব ভেজাল কীটনাশক ঔষধের অবৈধ ব্যবসার সাথে জড়িত। সে আরো জানায়, উক্ত ভেজাল কীটনাশক ঔষধ সংগ্রহ করে মো. মোখলেছুর রহমান (৩০) এবং নওগাঁ জেলার নিয়ামতপুর থানার কামারপাড়া বাজারের রশিদ এন্টারপ্রাইজ এর মালিক মো. কাউছার আলী (৪৮) দ্বয়ের মাধ্যমে বাজারজাত করে থাকে।

তারা দীর্ঘদিন যাবত উক্ত ভেজাল কীটনাশক ঔষধ অবৈধভাবে সংগ্রহ করে রাজশাহী মহানগরীসহ পাশ্ববর্তী জেলায় বাজারজাত ও সরবরাহ করে আসছিলো। গ্রেপ্তারকৃত আসামিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

উত্তরা প্রতিদিন / শাহ্জাদা মিলন

 

Facebook Comments Box
advertisement

Posted ১১:৩০ অপরাহ্ণ | বুধবার, ১৪ জুলাই ২০২১

uttaraprotidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
আব্দুল্লাহ্ আল মাহমুদ বাবলু সম্পাদক
এনায়েত করিম প্রধান বার্তা সম্পাদক
প্রধান কার্যালয়

৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২

ফোন: ০৭২১-৭৬০১৪৩, ০১৯৭৭১০০০২৭

E-mail: uttaraprotidin@gmail.com