শনিবার ৩১শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১৬ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

দুর্গাপুরে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে বিদ্যুৎ চুরির অভিযোগে থানায় জিডি

উত্তরা প্রতিবেদক   |   বুধবার, ১৪ জুলাই ২০২১ | প্রিন্ট

দুর্গাপুরে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে বিদ্যুৎ চুরির অভিযোগে থানায় জিডি

রাজশাহীর দুর্গাপুর উপজেলার ৫নং ঝালুকা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোজাহার আলী মন্ডলের বিরুদ্ধে বিদ্যুৎ চুরির অভিযোগ উঠেছে।

বুধবার অভিযোগের ভিত্তিতে রাজশাহী পল্লী বিদ্যুৎ সমিতি (পবিস) দুর্গাপুর জোনাল অফিস কর্তৃপক্ষ চেয়ারম্যান মোজাহার আলীর বাড়ির অবৈধ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেয়া হয়েছে।

এছাড়াও অবৈধ ভাবে নেয়া বিদ্যুৎ সংযোগের সরঞ্জাম জব্দ করেছে পুলিশ। এ ঘটনায় দুর্গাপুর থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন পবিসের দুর্গাপুর জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম)।

জানা গেছে, রাজশাহী পল্লী বিদ্যুৎ সমিতি (পবিস) দুর্গাপুর জোনাল অফিসের আওতায় উপজেলার ঝালুকা ইউনিয়নের চেয়ারম্যান মোজাহার আলী মন্ডল নিজ বাড়িতে ৪টি আলাদা মিটারে বিদ্যুৎ সংযোগ নেন।

গত ১৫ জুন ৪টির মধ্যে ৩টি মিটারের বিদ্যুৎ বিল বকেয়া থাকায় তার সংযোগটি বিচ্ছিন্ন করা হয়।

রাজশাহী পল্লী বিদ্যুৎ সমিতি (পবিস) দুর্গাপুর জোনাল অফিস সূত্রে জানা গেছে, ইউপি চেয়ারম্যান মোজাহার আলীর বাড়িতে মিটারগুলোর মধ্যে ০.৫৫-১১/২০ নম্বর মিটারে সাত মাসের বকেয়া ছিলো ১৩ হাজার ৪৯৬ টাকা, ০.৫৫-১১/৩০ নম্বর মিটারে ১২ মাসের বকেয়া পড়ে ২৫ হাজার ৩৩৩ টাকা এবং ০.৫৫-১০/৩০ নম্বর মিটারে ১৩ মাসের বকেয়া ২ হাজার ৫৪৪ টাকা যা সর্বসাকুল্যে মোট ৪১ হাজার ৩৭৩ টাকা।

বিলের টাকা বকেয়া পড়ায় কয়েকবার নোটিশ দিয়ে চেয়ারম্যান মোজাহার আলীর বিদ্যুৎ সংযোগটি গত ১৫ জুন বিচ্ছিন্ন করা হয়।

পরে ৪টি মিটারের মধ্যে ৩টি মিটারের বিল বকেয়া থাকার কারনে সংযোগ বিচ্ছিন্ন করলে অপর একটি মিটার থেকে পল্লী বিদ্যুতের তারে পেরেক ঢুকিয়ে কৌশলে বিদ্যুৎ চুরি করে ৩টি মিটারে অবৈধভাবে বিদ্যুৎ সংযোগ নেন চেয়ারম্যান মোজাহার আলী।

বিষয়টি বুঝতে পেরে বুধবার অভিযোগের ভিত্তিতে দুর্গাপুর থানা পুলিশকে সাথে নিয়ে পবিসের দুর্গাপুর জোনাল অফিস কর্তৃপক্ষ চেয়ারম্যান মোজাহার আলীর বাড়ির অবৈধ বিদ্যুৎ সংযোগটি বিচ্ছিন্ন করা হয়। এছাড়া অবৈধভাবে নেয়া বিদ্যুৎ সংযোগের সরঞ্জাম জব্দ করা হয়।

জানতে চাইলে ইউপি চেয়ারম্যান মোজাহার আলী অবৈধভাবে বিদ্যুৎ সংযোগের বিষয়টি অস্বীকার করে বলেন, আমার বাসায় নেয়া বিদ্যুৎ বিল বকেয়া ছিলো এটাও সঠিক আবার সংযোগ বিচ্ছিন্ন করেছিলো এটাও সঠিক।

তবে এটা তেমন গুরুত্বপূর্ণ ঘটনা নয় বলেও দাবি করেন চেয়ারম্যান মোজাহার আলী। বিদ্যুতের সংযোগ বিচ্ছিন্ন নিয়ে অফিসের স্টাফদের সাথে সামান্য ভুল বোঝাবুঝি হয়েছে বলেও তিনি দাবি করেন।

রাজশাহী পল্লী বিদ্যুৎ সমিতি (পবিস) দুর্গাপুর জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম) আরিফুল কবির মুহাম্মদ শোয়ায়েব বলেন, বিদ্যুৎ সংযোগ চুরি করার কারনে চেয়ারম্যান মোজাহার আলীর বাড়ির বিদ্যুৎ সংযোগটি বিচ্ছিন্ন করায় চেয়ারম্যান মোজাহার আলী আমাকে ফোনে অকথ্য ভাষায় গালিগালাজ ও হুমকি ধামকি দিয়েছেন।

আমি থানায় সাধারণ (জিডি) করেছি। এছাড়া বিদ্যুৎ আইনে বিদ্যুৎ চুরির দায়ে তার বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হবে বলেও জানান তিনি।

উত্তরা প্রতিদিন/ শাহ্জাদা মিলন

Facebook Comments Box
advertisement

Posted ১০:৪৮ অপরাহ্ণ | বুধবার, ১৪ জুলাই ২০২১

uttaraprotidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
আব্দুল্লাহ্ আল মাহমুদ বাবলু সম্পাদক
এনায়েত করিম প্রধান বার্তা সম্পাদক
প্রধান কার্যালয়

৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২

ফোন: ০৭২১-৭৬০১৪৩, ০১৯৭৭১০০০২৭

E-mail: uttaraprotidin@gmail.com