বৃহস্পতিবার ২৮শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ১২ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

 জুনের সেরা খেলোয়াড় নিউজিল্যান্ডের  কনওয়ে

ক্রীড়া ডেস্ক   |   সোমবার, ১২ জুলাই ২০২১ | প্রিন্ট

 জুনের সেরা খেলোয়াড় নিউজিল্যান্ডের  কনওয়ে

সাবেক খেলোয়াড়, প্রখ্যাত ক্রীড়া সাংবাদিক ও বিশ্বব্যাপী সমর্থকদের ভোটে আন্তর্জাতিক ক্রিকেটে জুন মাসের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন পুরুষ ক্যাটাগরিতে নিউজিল্যান্ডের বাঁহাতি ওপেনার ডেভন কনওয়ে ও নারী ক্যাটাগরিতে ইংল্যান্ডের স্পিনার সোফি একলেস্টোন।

চলতি বছরের শুরু থেকে মাস সেরা ক্রিকেটারের পুরস্কারের প্রচলন করেছে আইসিসি। ষষ্ঠ মাসে এসে নিউজিল্যান্ডের প্রথম ক্রিকেটার হিসেবে এ পুরস্কার জিতলেন কনওয়ে। শুধু তাই নয়, এবারই প্রথম এশিয়ার বাইরের কোনো ক্রিকেটার মাস সেরা নির্বাচিত হলেন।

এর আগের পাঁচ মাসে এই পুরস্কার জিতেছেন যথাক্রমে ভারতের রিশাভ পান্ত, রবিচন্দ্রন অশ্বিন ও ভুবনেশ্বর কুমার, পাকিস্তানের বাবর আজম ও বাংলাদেশের মুশফিকুর রহিম।

এবার মাস সেরা ক্রিকেটার নির্বাচিত হওয়ার পথে ক্রিকেটের মক্কাখ্যাত লর্ডস ক্রিকেট স্টেডিয়ামে ইতিহাসগড়া ডাবল সেঞ্চুরি করেছেন কনওয়ে। লর্ডসে টেস্ট অভিষেকে ডাবল সেঞ্চুরি করা প্রথম ও এখনও পর্যন্ত একমাত্র ক্রিকেটার তিনি।

পরের দুই টেস্টেও ফিফটির দেখা পেয়েছেন কনওয়ে। সবমিলিয়ে জুন মাসে তিন টেস্ট খেলে ১ সেঞ্চুরি ও ২ ফিফটিতে ৬৩.১৬ গড়ে ৩৭৯ রান করেছেন তিনি। যার সুবাদে জিতেছেন পুরস্কার।

অন্যদিকে ২০১৮ সালে আইসিসির উদীয়মান নারী খেলোয়াড়ের পুরস্কার জেতা একলেস্টোন ভারতের বিপক্ষে দুর্দান্ত বোলিংয়ের সুবাদে জিতেছেন কেই পুরস্কার। ব্রিস্টলে একমাত্র টেস্টে ৮ উইকেট নিয়েছেন তিনি। পরে দুই ওয়ানডেতে নিয়েছেন ৩টি করে মোট ৬ উইকেট।

সূত্র: জাগো নিউজ

উত্তরা প্রতিদিন / শাহ্জাদা মিলন

 

Facebook Comments Box
advertisement

Posted ৪:৫৩ অপরাহ্ণ | সোমবার, ১২ জুলাই ২০২১

uttaraprotidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

এনায়েত করিম সম্পাদক (ভারপ্রাপ্ত)
প্রধান কার্যালয়

৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২

ফোন: ০৭২১-৭৬০১৪৩, ০১৯৭৭১০০০২৭

E-mail: uttaraprotidin@gmail.com