সোমবার ২রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ১৮ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

পাকিস্তানকে হারিয়ে সিরিজ জয় ইংল্যান্ডের

ক্রীড়া ডেস্ক   |   রবিবার, ১১ জুলাই ২০২১ | প্রিন্ট

পাকিস্তানকে হারিয়ে সিরিজ জয় ইংল্যান্ডের

করোনার কারণে পুরো একাদশ কোয়ারেন্টাইনে। তড়িগড়ি দ্বিতীয় সারির একটি দল গঠন করলো ইংল্যান্ড। এই দ্বিতীয় সারির দলের কাছেও উড়ে গেল পাকিস্তান। হাসান আলি আর তরুণ সউদ শাকিলের লড়াই পুরোপুরি বিফলে চলে গেলো।

 

ব্যাট হাতে আবারও ব্যর্থ বাবর আজম। তার চেয়ে বরং ইংলিশদের বিপক্ষে ব্যাটে-বলে লড়াই করলেন হাসান আলি। আগের ম্যাচে অভিষিক্ত হওয়া সউদ শাকিল শেষ মুহূর্তে পাল্টা লড়াইয়ের চেষ্টা করেছিলেন বটে; কিন্তু পাকিস্তানের হার বাঁচানোর পক্ষে যথেষ্ট ছিল না সেটা। ফলে লর্ডসে দ্বিতীয় সারির ইংল্যান্ড দলের কাছে দ্বিতীয় ম্যাচে অসহায় আত্মসমর্পণ করে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ হার নিশ্চিত করে ফেলে পাকিস্তান।

 

দ্বিতীয় সারির ইংল্যান্ডের কাছে প্রথম ম্যাচেই ১৪১ রানে গুটিয়ে গিয়েছিল পাকিস্তান। দ্বিতীয় ম্যাচে ১৯৫ রান তুললেও তাতে টেল এন্ডারদের অবদান ছিল অনেক। অধিনায়ক বাবরসহ টপ অর্ডারের তারকা ব্যাটসম্যানরা পুরোপুরি ব্যর্থ।লর্ডসে টস জিতে পাকিস্তান প্রথমে ব্যাট করতে আমন্ত্রণ জানায় ইংল্যান্ডকে। বৃষ্টির জন্য ওভার কমিয়ে ম্যাচ করা হয় ৪৭ ওভারে। কার্টেল ওভারের ম্যাচে ইংল্যান্ড ৪৫.২ ওভারে অল-আউট হয়ে যায় ২৪৭ রানে। আগের ম্যাচে অভিষেক হওয়া ফিল সল্ট ৬০, জেমস ভিনস ৫৬, লুইস গ্রেগরি ৪০, ব্রাইডন কার্স ৩১ ও বেন স্টোকস ২২ রান করেন।

 

হাসান আলি ৫১ রানে ৫ উইকেট দখল করেন। ২টি উইকেট নেন হারিস রউফ। ১টি করে উইকেট তুলেছেন শাহিন আফ্রিদি, শাদাব খান ও সউদ শাকিল।

 

জবাবে ব্যাট করতে নেমে পাকিস্তান একসময় ১১৮ রানে ৭ উইকেট হারিয়ে বসে। সেখান থেকে দলকে দু’শর কাছাকাছি নিয়ে যান ক্যারিয়ারের দ্বিতীয় ওয়ানডে ম্যাচে মাঠে নামা শাকিল। তিনি দলের হয়ে সর্বোচ্চ ৫৬ রান করেন।

দুই ওপেনার ইমাম-উল-হক ও ফাখর জামান যথাক্রমে ১ ও ১০ রান করে সাজঘরে ফেরেন। প্রথম ম্যাচে খাতা খুলতে না পারা বাবর আজম এই ম্যাচে ১৯ রান করে ক্রিজ ছাড়েন। এছাড়া মোহাম্মদ রিজওয়ান ৫, শাদব খান ২১, শোয়েব মাকসুদ ১৯, ফাহিম আশরাফ ১ ও হারিস রউফ ১ রান করেন। হাসান আলি ৩১ রানের যোগদান রাখেন। আফ্রিদি নট-আউট থাকেন ১৮ রান করে।

আড়াইশো’র কম রানের লক্ষ্য তাড়া করতে নেমে পাকিস্তান অল-আউট হয়ে যায় ১৯৫ রানে। ৫২ রানে জয় তুলে নিয়ে এক ম্যাচ বাকি থাকতেই তিন ম্যাচের সিরিজ ২-০ ব্যবধানে পকেটে পোরে ইংল্যান্ড। গ্রেগরি ব্যাট হাতে কার্যকরী অবদান রাখা ছাড়াও বল হাতে ৩ উইকেট নিয়ে ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন।

উত্তরা প্রতিদিন/শাহ্জাদা মিলন

Facebook Comments Box
advertisement

Posted ৪:৪৮ অপরাহ্ণ | রবিবার, ১১ জুলাই ২০২১

uttaraprotidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

আব্দুল্লাহ্ আল মাহমুদ বাবলু সম্পাদক
এনায়েত করিম প্রধান বার্তা সম্পাদক
প্রধান কার্যালয়

৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২

ফোন: ০৭২১-৭৬০১৪৩, ০১৯৭৭১০০০২৭

E-mail: uttaraprotidin@gmail.com