সোমবার ২৯শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৪ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

পুঠিয়ায় পল্লী বিদ্যুতের ঝুঁকিপূর্ণ লাইন ও খুঁটি

মাজদার আলী   |   শনিবার, ১০ জুলাই ২০২১ | প্রিন্ট

পুঠিয়ায় পল্লী বিদ্যুতের ঝুঁকিপূর্ণ লাইন ও খুঁটি

সড়কের উপর হেলা পড়া খুঁটি

-প্রতিনিধি

পুঠিয়ার বানেশ্বরে ঝুঁকিপূর্ণ লাইন ও খুটি দিয়ে চলছে বিদ্যুৎ সংযোগ। গত দুই সপ্তহ ধরে এ অবস্থ চলছে বলে এলাকাবাসীর অভিযোগ।

সরজমিনে গিয়ে দেখাযায়, উপজেলার বানেশ্বর মাড়িয়া সড়কের বাবরের ডাউল মিল সংলগ্ন উত্তর পাশে পল্লী বিদ্যুৎ এর লাইনসহ খুঁটি সড়কের উপর হেলে পড়েছে। যে কোন সময় ভেঙ্গে পড়তে পড়ে সড়কটিতে চলাচলাকারী যানবাহনের উপর।

এতে যানমালের ক্ষয়ক্ষতির সম্ভাবনা রয়েছে। খুঁটিটি জরুরী ভাবে মরামত প্রয়োজন। বিদ্যুৎ বিভাগের অবহেলার কারণে এ খুুঁঁটি বা লাইনের মেরামত করা হচ্ছে না। খোঁজ নিয়ে জানাগেছে, সড়কটির সংস্কার ও বর্ধিত করণের কারণে সড়কটির ধারে অবস্থিত খুঁটি গুলো সরানো হয়েছে।

এসময় উক্ত খুঁটির গোড়া ভালো ভাবে পুঁত দেওয়া বা কাজটি সঠিক ভাবে না করায় খুঁটিটি সড়কের উপর হেলে পড়েছে। এছাড়াও গ্রাম অঞ্চলে সড়করে ধার দিয়ে বা বাড়ির সংযোগ নেয়া লাইনগুলো বিভিন্ন ধরনের গাছের সাথে ঘেষা বা লাগানো হওয়ায় ঘটছে দুর্ঘটনা। মাঝেমধ্যেই এসব দুর্ঘটনায় অনেকের প্রাণ যাওয়ার মত ঘটছে দুর্ঘটনা।

স্থানীয় বাসিন্দা মমিন অভিযোগ করে বলেন, বিদ্যুৎ অফিসে একাধিক বার অভিযোগ দেওয়া হয়েছে। যারা লাইনে কাজ করে তাদেরকে বলা হয়েছে কিন্তু কেউ কাজ করছেনা।

এ বিষয়ে নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি পুঠিয়া জোনাল অফিসের ডিজিএম ইয়াকুব আলী শেখ বলেন, বিষয়টি জানার পর খুঁটিটি সারার ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেওয়া হয়েছে। দ্রুত কাজ হবে বলে তিনি জানান।

 

উত্তরা প্রতিদিন/শাহ্জাদা মিলন

 

 

 

Facebook Comments Box
advertisement

Posted ৯:৪৭ অপরাহ্ণ | শনিবার, ১০ জুলাই ২০২১

uttaraprotidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

এনায়েত করিম সম্পাদক (ভারপ্রাপ্ত)
প্রধান কার্যালয়

৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২

ফোন: ০৭২১-৭৬০১৪৩, ০১৯৭৭১০০০২৭

E-mail: uttaraprotidin@gmail.com