মঙ্গলবার ৩০শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৫ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

 কোপার  ফাইনালে ব্রাজিলের বিপক্ষে আর্জেন্টিনার প্রথম একাদশ

উত্তরা প্রতিবেদক   |   শনিবার, ১০ জুলাই ২০২১ | প্রিন্ট

 কোপার  ফাইনালে ব্রাজিলের বিপক্ষে আর্জেন্টিনার প্রথম একাদশ

সেমিফাইনালে কলম্বিয়ার বিপক্ষের ম্যাচ ছাড়া বাকি সব ম্যাচে একাদশ আগেই জানিয়ে দিয়েছেন আর্জেন্টিনা দলের কোচ লিওনেল স্কালোনি।

এ নিয়ে কোনো লুকাছাপা করেননি। কলম্বিয়ার বিপক্ষে দলের অন্যতম তারকা রোমেরোর অন্তর্ভূক্তির জন্য শেষ মুহূর্ত পর্যন্ত অপেক্ষা করেছেন তিনি। যে কারণে একাদশ ঘোষণায় দেরি হয় স্কালোনির। যদিও চোট আক্রান্ত রোমেরে ফিট হতে সেই ম্যাচে ফিরতে পারেননি।

রোববার বাংলাদেশ সময় সকাল ৬টায় ঐতিহ্যবাহী মারাকানা স্টেডিয়ামে চির প্রতিদ্বন্দ্বী ব্রাজিলের বিপক্ষে ফাইনালে নামবে আর্জেন্টিনা।

হাতে আছে ১৫ ঘণ্টা। ফাইনাল উপলক্ষেও সবরকম পরিকল্পনা, ছক এঁটে ফেলেছেন স্কালোনি। ৪-৩-২- ১ ফরম্যাশনে খেলার সম্ভাবনা বেশি মেসিদের।

এখন পর্যন্ত কোন ১১ জনকে নিয়ে নামবেন মাঠে তা ঘোষণা করেননি তিনি।

তবে একাদশে কয়েকজনের নাম চূড়ান্ত এমনিতেই। যেমন গোলরক্ষক হিসেবে এমিলিয়ানো মার্টিনেজ থাকছেন তা নিশ্চিতভাবেই। তাকে না নিলে স্কালোনিকে অবিবেচক বা বোকার খাতায় ফেলবে সমর্থকরা। টাইব্রেকারে কলম্বিয়াকে অবিশ্বাস্যভাবে রুখে দিয়ে দলকে ফাইনালে যে তিনিই এনেছেন।

এদিকে রক্ষণভাগে নিকোলাস ওতামেন্দির উপস্থিতিও নিশ্চিত। মাঝ মাঠে গুইদো রদ্রিগেজ ও রদ্রিগো ডি পল নিশ্চিত। আক্রমণভাগে লিওনেল মেসির সঙ্গে লাউতারো মার্টিনেজের থাকাও নিশ্চিত। মোটামুটি ১১ জনের মধ্যে ৬ জন চূড়ান্ত।

যাদের থাকা নিয়ে সংশয় তারা হলেন ডিফেন্ডার ক্রিশ্চিয়ানো রোমেরো। ইনজুরির কারণে গত ম্যাচে অনুপস্থিত থাকা রোমেরো ফাইনালে খেলবেন বলে ধারণা করা হচ্ছে। আর না পারলে তার জায়গা জার্মান পেজ্জেল্লা নিশ্চিত। অথবা রোমেরোকে প্রথম অর্ধে খেলিয়ে দ্বিতীয়ার্ধে পেজ্জেল্লাকে নামাতে পারেন স্কালোনি। সেমিতে পেজেল্লা ঠিকঠাকভাবেই দায়িত্ব নিভিয়েছিলেন।

রক্ষণের অন্য দুইটি পজিশনে নাহুয়েল মোলিনা ও গনজালো মন্টিয়েল এবং নিকোলাস তালিয়াফিকো ও মার্কস আকুনার মধ্যে লড়াই হবে । এ চারজনের মধ্যে দুজনকে দেখা যাবে চূড়ান্ত একাদশে। মোলিনো ও আকুনাকেই দেখা যেতে পারে বলে ধারণা।

মাঝ মাঠে শুধুমাত্র জিওভানি লো সেলসো ও লেয়ান্দ্র পারেদেসকে নিয়ে সংশয়। এ দুজনের যেকোনো একজনকে নামানো হবে মাঠে।

তৃতীয় ফরোয়ার্ড হিসেবে অ্যাঞ্জেল ডি মারিয়া নাকি নিকোলাস গনজালেজ- সে বিষয়েই সিদ্ধান্ত নেয়া হবে ম্যাচের ঠিক আগে।

তবে ডি মারিয়াকে আগের ম্যাচের মতো বদলি হিসেবে দেখা যেতে পারে। বদলি নেমে দুর্দান্ত খেলেছিলেন তিনি। মাঠে নেমে ১০ মিনিটের মধ্যে প্রতিপক্ষের রক্ষণ নড়বড়ে করে দিয়েছিলেন। যার ফলশ্রুতিতে গোলও পায় আর্জেন্টিনা।

ফাইনালে আর্জেন্টিনার সম্ভাব্য শুরুর একাদশ:

এমিলিয়ানো মার্টিনেজ, নাহুয়েল মোলিনা/গনজালো মন্টিয়েল, জার্মান পেজ্জেল্লা/ক্রিশ্চিয়ান রোমেরো, নিকোলাস ওটামেন্ডি, মার্কোস আকুনা/নিকোলাস তালিয়াফিকো, রদ্রিগো ডি পল, গুইদো রদ্রিগেজ, জিওভান্নি লো সেলসো/লেয়ান্দ্র পারেদেস, লিওনেল মেসি, লাউতারো মার্টিনেজ, অ্যাঞ্জেল ডি মারিয়া/নিকোলাস গনজালেজ।

তথ্যসূত্র: বলাভিআইপি

উত্তরা প্রতিদিন/শাহ্জাদা

Facebook Comments Box
advertisement

Posted ৫:০০ অপরাহ্ণ | শনিবার, ১০ জুলাই ২০২১

uttaraprotidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

এনায়েত করিম সম্পাদক (ভারপ্রাপ্ত)
প্রধান কার্যালয়

৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২

ফোন: ০৭২১-৭৬০১৪৩, ০১৯৭৭১০০০২৭

E-mail: uttaraprotidin@gmail.com