সোমবার ২রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ১৮ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

সুযোগ পেয়েই মাহমুদউল্লাহর অপরাজিত ১৫০

ক্রীড়া ডেস্ক   |   বৃহস্পতিবার, ০৮ জুলাই ২০২১ | প্রিন্ট

সুযোগ পেয়েই মাহমুদউল্লাহর অপরাজিত ১৫০

দীর্ঘ ১৬ মাস পর টেস্ট দলে ডাক পেয়েই চমক দেখিয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টের প্রথম ইনিংসে দলের হাল ধরে ক্যারিয়ারের পঞ্চম সেঞ্চুরি তুলে নিয়েছেন তিনি। স্পিনার রয় কাইয়াকে পরপর দুই চারে সেঞ্চুরির মাইলফলক স্পর্শ করেন তিনি। ক্যারিয়ারের পঞ্চাশতম টেস্টে এসে এমন মাইলফলক স্পর্শ করেন অভিজ্ঞ এই ব্যাটসম্যান।

জিম্বাবুয়ে সফরের প্রথম ঘোষিত দলে ছিলেন না তিনি। পরবর্তীতে মুশফিকুর রহিম ও তামিম ইকবালের ইনজুরির কারণে তাকে দলে ডাকা হয়। সবশেষ পাকিস্তানের মাটিতে টেস্ট খেলা এই ব্যাটসম্যান বিভিন্ন অযুহাতে দলে ডাক না পাওয়াতে নিজেকে প্রমাণের সুযোগ পাননি। অবশেষে সেই সুযোগ পেয়েই কাজে লাগাতে ভুল করেননি তিনি।

আগের দিনে ৫৪ রানে অপরাজিত থেকে দ্বিতীয় দিন শুরু করে রিয়াদ। তাকে দারুণভাবে সঙ্গ দেন তাসকিন আহমেদ। দ্বিতীয় দিনের শুরুটা দুর্দান্ত হয় বাংলাদেশের। ব্যাটিং কোচ অ্যাশওয়েল প্রিন্সের কথার মতোই উইকেট ধরে রেখে রানের চাকা সচল রাখেন দুই অপরাজিত ব্যাটসম্যান মাহমুদউল্লাহ ও তাসকিন আহমেদ। দিনের দ্বিতীয় ওভারেই দলের সংগ্রহ ৩০০ পেরোনোর পর জ্বলমলে ব্যাট চালান এই যুগল। একের পর এক বাউন্ডারিতে জিম্বাবুয়ের পেসারদের দিশেহারা করে তোলেন তারা।

৩৩৯ রানের মাথায় ৩২ রানে জীবন পান তাসকিন আহমেদ। এই জুটি ভাঙার সুযোগ থাকলেও ব্যর্থ হয় স্বাগতিকরা। এরপর অবশ্য ক্যারিয়ারের প্রথম ফিফটির দেখা পান তাসকিন। তবে তার আগেই স্বাগতিক স্পিনার রয় কাইয়াকে পরপর দুই চারে সেঞ্চুরির মাইলফলক স্পর্শ করেন মাহমুদউল্লাহ। ক্যারিয়ারের পঞ্চাশতম টেস্টে এসে এমন মাইলফলক স্পর্শ করেন অভিজ্ঞ এই ব্যাটসম্যান। শেষ পর্যন্ত ১৫০ রানে অপরাজিত ছিলেন মাহমুদুল্লাহ।

উত্তরা প্রতিদিন/শাহ্জাদা মিলন

Facebook Comments Box
advertisement

Posted ৬:২৯ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৮ জুলাই ২০২১

uttaraprotidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

আব্দুল্লাহ্ আল মাহমুদ বাবলু সম্পাদক
এনায়েত করিম প্রধান বার্তা সম্পাদক
প্রধান কার্যালয়

৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২

ফোন: ০৭২১-৭৬০১৪৩, ০১৯৭৭১০০০২৭

E-mail: uttaraprotidin@gmail.com