বৃহস্পতিবার ২রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৭ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

মোহনপুরে জমি নিয়ে বিরোধ ২ জনকে কুপিয়ে জখম

উত্তরা প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ০৮ জুলাই ২০২১ | প্রিন্ট

মোহনপুরে জমি নিয়ে বিরোধ ২ জনকে কুপিয়ে জখম

রাজশাহীর মোহনপুরে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে সাংবাদিকসহ দু’জনকে কুপিয়ে জখম ও কয়েকজনকে আহত করার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। ৭ জুলাই বুধবার দুপুর ২টার দিকে উপজেলার ভীমনগর গ্রামে এ ঘটনা ঘটে।

ভীমনগর গ্রামের মৃত পিয়ার বক্সের ছেলে আশরাফুল আলমের সাথে জমি নিয়ে প্রতিপক্ষ জাহাঙ্গীর আলম ওয়ারিশগনের সঙ্গে দীর্ঘদিন ধরে ঝামেলা চলে আসছিল।

বুধবার দুপুরে জাহাঙ্গীর, বকুল, সোহেল, মুকুল মাস্টারের নেতৃত্বে প্রায় ৪০/৪৫ জনের সংঘবদ্ধ একটি দল দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে সাংবাদিক আশরাফুলকে মেরে ফেলার উদ্দেশ্যে পরিকল্পিতভাবে তার বাড়ির উঠানে আক্রমন চালিয়ে মোটর সাইকেলসহ বাড়িঘর ভাংচুর চালায়।

এসময় তারা আশরাফুলকে একা পেয়ে ধারালো অস্ত্র দিয়ে তার মাথায় আঘাত করে। সে বাঁচার জন্য প্বার্শের পুকুরে লাফ দিলে তারা সেখানে গিয়ে তার মাথায় ধারালো অস্ত্র দিয়ে কয়েকটি কোপ দিলে তাকে বাঁচাতে প্রতিবেশী শিরিনা বেগম পুকুরে লাফ দিলে তারা তাকেও কুপিয়ে জখম করে।

আশরাফুল মরে গেছে ভেবে প্রতিক্ষরা পুকুর থেকে উঠে আসে। বাগবাজার গ্রামের মৃত মজিবর রহমানের ছেলে মতিউর রহমান (২৯) তাদের মারধোরে বাঁধা দিতে গেলে প্রতিপক্ষ জাহাঙ্গীরের লোকজন তাকেসহ অন্যান্যদের বেধড়ক লাঠিপেটা করে।

সে নিজের জান বাঁচাতে পালিয়ে গিয়ে জাতীয় হেল্প ডেস্ক ৯৯৯ এ ফোন দিয়ে পুলিশকে বিষয়টি অবহিত করেন। পুলিশ আধা ঘন্টা পর ঘটনাস্থলে পৌছালে আসামীরা পালিয়ে যান। এ ঘটনায় আহত তিন জন হলেন দৈনিক যায়যায়দিন পত্রিকার মোহনপুর প্রতিনিধি, মডেল প্রেসক্লাব সহ-সভাপতি ও ধুরইল ইউনিয়ন যুবলীগ সভাপতি মো.আশরাফুল আলম (৪৫)। প্রতিবেশী শিরিনা বেগম (৫০) তার স্বামী সমতুল্লা (৫৬)।

এ ঘটনায় আশরাফুল আলমের মাথায় বাম পাশে ৫ টি ও ডান পাশে ৪ টি সেলাই দিয়েছেন কর্তব্যরত ডাক্তার। তিনি কথা বলতে ও কাউকে চিনতে পারছেন না। তিনি সহ দু’জন রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

ভুক্তভোগী ও স্থানীয় সূত্রে জানা গেছে, মৃত পিয়ার বক্সের ছেলে আশরাফুল আলমের থেকে জাহাঙ্গীর আলমসহ ওয়ারিশগন জমি পাবেন ৪৫ শতক। কিন্ত তারা ২/৩ বিঘা বেশি জমি দাবি করায় জমি নিয়ে প্রতিপক্ষ জাহাঙ্গীর আলম ওয়ারিশগনের সঙ্গে দীর্ঘদিন ধরে ঝামেলা চলছে আশরাফুল আলম পরিবারের। এ বিষয়ে জায়গা জবর দখলকে কেন্দ্র করে প্রায়ই উত্তেজনা বিরাজ করছিল। মোহনপুর থানা পুলিশে এ বিষয়ে কয়েকবার অভিযোগ করেছেন আশরাফুল। বিষয়টি নিয়ে আদালতে মামলা চলমান রয়েছে।

বুধবার দুপুর ২টার দিকে বাড়ির উঠানে আশরাফুলকে একা পেয়ে জাহাঙ্গীর ও তার দলবল পরিকল্পিতভাবে এ ঘটনা ঘটালে জখমের ঘটনা ঘটে।এ বিষয়ে জানতে জাহাঙ্গীর আলমের ব্যবহৃত মোবাইলে ফোন দিলে তাকে পাওয়া যায়নি।

মোহনপুর থানা কর্মকর্তা ওসি তৌহিদুল ইসলাম এ খবরের সত্যতা নিশ্চিত করেন। তিনি বলেন কোন অভিযোগ পায়নি। আসামীদের ধরতে পুলিশী অভিযান চলমান রয়েছে।

উত্তরা প্রতিদিন/শাহ্জাদা মিলন

 

Facebook Comments Box
advertisement

Posted ১১:২৭ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৮ জুলাই ২০২১

uttaraprotidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

এনায়েত করিম সম্পাদক (ভারপ্রাপ্ত)
প্রধান কার্যালয়

৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২

ফোন: ০৭২১-৭৬০১৪৩, ০১৯৭৭১০০০২৭

E-mail: uttaraprotidin@gmail.com