শুক্রবার ৩০শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১৫ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

মাহমুদউল্লাহর দুর্দান্ত সেঞ্চুরি, তাসকিনের ‘প্রথম’ ফিফটি

ক্রীড়া ডেস্ক   |   বৃহস্পতিবার, ০৮ জুলাই ২০২১ | প্রিন্ট

মাহমুদউল্লাহর দুর্দান্ত সেঞ্চুরি, তাসকিনের ‘প্রথম’ ফিফটি

দীর্ঘদিন পর টেস্ট ক্রিকেটে ফিরেই দুর্দান্ত এক সেঞ্চুরি তুলে নিলেন মাহমুদউল্লাহ রিয়াদ। এটি তার ক্যারিয়ারের পঞ্চম টেস্ট সেঞ্চুরি। অন্যদিকে ক্যারিয়ারের প্রথম টেস্ট ফিফটির দেখা পেলেন তাসকিন আহমেদ।
হারারে টেস্টের দ্বিতীয় দিনে বাংলাদেশের সংগ্রহকে বড় করছেন মাহমুদউল্লাহ ও তাসকিন। এই প্রতিবেদন লেখা পর্যন্ত প্রথম ইনিংসে বাংলাদেশের সংগ্রহ ৮ উইকেট হারিয়ে ৩৯৭ রান।

শুরুতে টপ অর্ডারের ব্যর্থতার পর ঘুরে দাঁড়ায় বাংলাদেশের মিডল ও লোয়ার মিডল অর্ডার। প্রথমে অধিনায়ক মুমিনুল হক ও লিটন দাসের পর ব্যাটিংয়ে নেতৃত্ব দিচ্ছেন মাহমুদউল্লাহ। দুর্দান্ত ব্যাটিংয়ে সেঞ্চুরির দেখাও পেয়ে গেছেন তিনি। ১৯৫ বল খেলে ১১টি চার ও ১টি ছক্কায় ইনিংসটি সাজিয়েছেন তিনি

আর অভিজ্ঞ এই ডানহাতিকে যোগ্য সঙ্গ দিচ্ছেন তাসকিন আহমেদ। এরইমধ্যে তাসকিন দেখা পেয়ে গেছেন প্রথম টেস্ট ফিফটির। মাত্র ৬৯ বলে ৮ চারে সাজানো তার ইনিংস।

মাহমুদউল্লাহ ও তাসকিনের ৯ম উইকেট জুটিতে এরইমধ্যে উঠেছে ১২৭ রান, তাও মাত্র ১৪৬ বলে। অর্থাৎ দুজনে রান তুলছেন ওয়ানডে স্টাইলে।

এর আগে গতকাল বুধবার হারারে স্পোর্টস ক্লাব গ্রাউন্ডে অনুষ্ঠিত টেস্টের প্রথম দিনে বাংলাদেশ ৮ উইকেটে ২৯৪ রান তোলে। ৫৪ রানে অপরাজিত ছিলেন ‘সাইলেন্ট কিলার’ মাহমুদউল্লাহ। আর তাসকিন অপরাজিত ছিলেন ১৩ রানে।

প্রথম দিনে সেরা স্কোরার ছিলেন লিটন দাস। দুঃখজনকভাবে ক্যারিয়ারের প্রথম টেস্ট সেঞ্চুরি থেকে ৫ রান দূরে থাকতে তিনি আউট হয়ে যান। লিটনের ১৪৭ বলে ১৩ চারে ৯৫ রানের ইনিংস থামে ডোনাল্ড ত্রিপানোর বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়েছে।

টেস্ট অধিনায়ক মুমিনুল হকও তিন অংকের মোটামুটি কাছে চলে গিয়েছিলেন। তিনিও ৯২ বলে ৭০ রান করেন। বাউন্ডারি মারেন ১৩টি। এছাড়া সাইফ (০), সাদমান (২৩), শান্ত (২), মুশফিক (১১), সাকিব (৩), মিরাজ (০)- কেউই মাথা তুলে দাঁড়াতে পারেননি।

প্রথম দিনের শেষদিকে ক্যারিয়ারের টেস্ট ফিফটি তুলে নেন মাহমুদউল্লাহ। আর দ্বিতীয় দিনে পেলেন তিন অংকের দেখাও।

উত্তরা প্রতিদিন/ আমিনুল

Facebook Comments Box
advertisement

Posted ৪:০৩ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৮ জুলাই ২০২১

uttaraprotidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
আব্দুল্লাহ্ আল মাহমুদ বাবলু সম্পাদক
এনায়েত করিম প্রধান বার্তা সম্পাদক
প্রধান কার্যালয়

৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২

ফোন: ০৭২১-৭৬০১৪৩, ০১৯৭৭১০০০২৭

E-mail: uttaraprotidin@gmail.com