রবিবার ১৭ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ১লা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

৮০’র দশকের ছাত্র সংগ্রাম পরিষদের উদ্যোগে নগরীতে ’অক্সিজেন ব্যাংক’ উদ্বোধন

প্রেস বিজ্ঞপ্তি   |   বুধবার, ০৭ জুলাই ২০২১ | প্রিন্ট

৮০’র দশকের ছাত্র সংগ্রাম পরিষদের উদ্যোগে নগরীতে ’অক্সিজেন ব্যাংক’ উদ্বোধন

৮০’র দশকের ছাত্র সংগ্রাম পরিষদ, রাজশাহীর উদ্যোগে নগরীর লক্ষীপুর মোড়ে কোভিড-১৯ রোগীদের সেবায় নিয়োজিত “অক্সিজেন ব্যাংক”-এর উদ্বোধন করা হয়েছে। আজ বুধবার সকাল সাড়ে ১১টায় “অক্সিজেন ব্যাংক”-এর উদ্বোধন করা হয়।

কোভিড-১৯ রোগীদের জরুরি অক্সিজেন সেবা নিশ্চিতকরণে এই সময়োপযোগী কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে সংগ্রাম পরিষদের সকলের পক্ষ থেকে বক্তব্য রাখেন রাকসুর সাবেক ভিপি রাগীব আহসান মুন্না। এসময় তিনি সংগ্রাম পরিষদের পক্ষ থেকে বেশ কিছু দাবি উপস্থাপন করেন।

দাবিগুলোর মধ্যে উল্লেখযোগ্য হলো- অক্সিজেনের নির্দিষ্ট মূল্য নির্ধারণ ও মূল্য তালিকা সংশ্লিষ্ট দোকানে টাঙানো থাকতে হবে; যে সকল কোম্পানি অক্সিজেন সিলিন্ডার রিফিল করেন তারা যেন যেকোনো কোম্পানির সিলিন্ডার রিফিল করতে বাধ্য থাকে এবং ২৪ ঘণ্টা যেন রিফিল সার্ভিস চালু থাকে সে বিষয়ে প্রশাসনের কাছে দাবি রাখেন; সিটি কর্পোরেশনের উদ্যোগে ফিল্ড হাসপাতাল চালুকরণ ও অনলাইনে যে সকল ডাক্তার রোগীর সেবা দেন, তাঁদের ফি অর্ধেক করার জোর দাবি জানান।

রাকসুর সাবেক ভিপি রাগীব আহসান মুন্না আরও বলেন, সংগ্রাম পরিষদের উদ্যোগে ধীরে ধীরে করোনাকালে গরীব-অসহায় মানুষের মাঝে খাদ্য সরবরাহের কাজ শুরু করা হবে এবং একটি ডাক্তার প্যানেল তৈরি করা হবে যাতে ফোনে কোভিড-১৯ রোগীদের সেবা দেয়া সম্ভব হয়।

এসময় জনসাধারণকে অনুরোধ জানিয়ে নেতৃবৃন্দ বলেন, সবাই সচেতন হলেই এই মহামারী করোনা থেকে মুক্তি পাওয়া যাবে।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সাবেক ছাত্র সংগ্রাম পরিষদ নেতা ও রাজশাহী জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মোহা. আসাদুজ্জামান আসাদ, সাবেক ছাত্রনেতা মেরাজুল আলম মেরাজ, সাবেক ছাত্রনেতা চুন্না মোরশেদ, সাবেক ছাত্রনেতা কামরান হাফিজ, সাবেক ছাত্রনেতা আব্দুল্লাহ আল মাসুদ শিবলী, সাবেক ছাত্রনেতা ও রাজশাহী জেলা যুবলীগের সভাপতি মো. আবু সালেহ, শাহরিয়ার রহমান সন্দেশ, সাবেক ছাত্রনেতা জামাত খান, সাবেক জেলা আওয়ামী লীগ নেতা মো. আসাদুজ্জামান, সাবেক ছাত্রনেতা আলমগীর কবীর, সাবেক ছাত্রনেতা হাসান খান প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন রাজশাহী মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি মো. শফিকুজ্জামান শফিক।

৮০’র দশকের ছাত্র সংগ্রাম পরিষদের সদস্য, দপ্তর ও প্রচার সেল আ.ফ.ম মাহমুদুর রহমান দীপন স্বাক্ষরিত এ প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, কোভিড-১৯ রোগীর জরুরি অক্সিজেন সেবার প্রয়োজনে হট লাইন নাম্বরগুলো হলো:
ফয়সাল- ০১৭৬৫০৬৫৫২২; গাফ্ফার আলী-০১৭৯৬৯১৮১৭৮; রাজিউল আলম-০১৭১২৮৫৩৬৬৪;
ইমরান-০১৭৬১৬৫৩৪০৮।

উত্তরা প্রতিদিন/একে

Facebook Comments Box
advertisement

Posted ৬:৪১ অপরাহ্ণ | বুধবার, ০৭ জুলাই ২০২১

uttaraprotidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

এনায়েত করিম সম্পাদক (ভারপ্রাপ্ত)
প্রধান কার্যালয়

৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২

ফোন: ০৭২১-৭৬০১৪৩, ০১৯৭৭১০০০২৭

E-mail: uttaraprotidin@gmail.com