শুক্রবার ৩০শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১৫ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

হাঁটুর চোটে টেস্টে অনিশ্চিত তামিম ইকবাল 

ক্রীড়া ডেস্ক   |   সোমবার, ০৫ জুলাই ২০২১ | প্রিন্ট

হাঁটুর চোটে টেস্টে অনিশ্চিত তামিম ইকবাল 

বুধবার স্বাগতিক জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্ট ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। তবে এই ম্যাচে দলের ড্যাশিং ওপেনার তামিম ইকবালকে নিয়ে এখনো সংশয় থেকেই গেছে। পুরনো হাঁটুর চোট আবারো ফিরে এসেছে বলে এই ম্যাচে অনেকটাই অনিশ্চিত এই টাইগার ওপেনার। তামিম সম্পর্কে এমনই তথ্য দিয়েছেন জিম্বাবুয়েতে দলের সঙ্গে থাকা চিকিৎসক মনজুর হোসাইন চৌধুরী।

এ বিষয়ে তিনি বলেন, ‘তামিম ইকবালকে টেস্টে পাওয়া যাবে কিনা সেটি নিশ্চিত হয়ে বলা যাচ্ছে না। তার আগের চোট ফের দেখা দিয়েছে। এখনো পুরোপুরি সুস্থ হয়ে উঠতে পারেননি তিনি। আজ (সোমবার) স্কিল ও ফিটনেস অনুশীলন আছে। সেখানে দলের ফিজিও তাকে দেখবেন, এর পরেই খেলবেন কিনা সেই সিদ্ধান্ত নেয়া হবে।’

মনজুর হোসাইন চৌধুরী আরো বলেন, ‘তামিম ইকবালের চোটের যে ধরণ তাতে তার বিশ্রাম ও রিহ্যাব মিলিয়ে প্রায় ৮ সপ্তাহের প্রয়োজন। এর পরেও পুরো বিষয়টি তার নিজের উপর নির্ভর করছে। তিনি যদি খেলতে চান তবে খেলতে পারেন।’

দলীয় সূত্র বলছে, আট সপ্তাহ মাঠের বাইরে থাকতে না হলেও অন্তত টেস্ট খেলতে পারবেন না তামিম। তবে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে খেলতে পারবেন এ ওয়ানডে অধিনায়ক।

ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) হাঁটুতে চোট পেয়েছিলেন তামিম ইকবাল। পুনর্বাসনের কারণে ছিলেন ম্যাচের স্কোয়াডে। যদিও দ্বিতীয় ও শেষ দিনের একেবারে শেষলগ্নে এসে ব্যাট করেছেন তিনি। ৩০ বলে ১৮ রান করেন বাম-হাতি এই ওপেনার। অপর প্রান্তে সাদমান ইসলাম ৪ রান তুললে দিন শেষ করে বাংলাদেশ। স্কোর বোর্ডে ২২ রান যোগ হতেই ম্যাচ শেষ করে দেয়ার ঘোষণা আসে।

উত্তরা প্রতিদিন/ আমিনুল

Facebook Comments Box
advertisement

Posted ৯:৩২ অপরাহ্ণ | সোমবার, ০৫ জুলাই ২০২১

uttaraprotidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
আব্দুল্লাহ্ আল মাহমুদ বাবলু সম্পাদক
এনায়েত করিম প্রধান বার্তা সম্পাদক
প্রধান কার্যালয়

৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২

ফোন: ০৭২১-৭৬০১৪৩, ০১৯৭৭১০০০২৭

E-mail: uttaraprotidin@gmail.com