শনিবার ৩১শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১৬ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

পাওয়ার হিটার বেলজিয়ামকে বিদায় করে সেমিতে  ইতালি

ক্রীড়া ডেস্ক   |   শনিবার, ০৩ জুলাই ২০২১ | প্রিন্ট

পাওয়ার হিটার বেলজিয়ামকে বিদায় করে সেমিতে  ইতালি

সবশেষ বিশ্বকাপের মতো আসরে যে ইতালি খেলার সুযোগ পায়নি। এবারের ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে এসে সেই ইতালি উড়তে শুরু করেছে। কোয়ার্টার ফাইনালে বেলজিয়ামকে বিদায় করে দিয়ে সেমির টিকিট নিশ্চিত করেছে আজ্জুররিয়ানরা। পুরো ম্যাচে অদম্য ইতালি প্রথমার্ধের যোগ করা সময়ে ছোট ভুল করে বসলে ব্যবধান কমায় বেলজিয়াম। তাতে ম্যাচের ফলে পরিবর্তন আনতে পারেনি তারা। শেষ পর্যন্ত হেরে বিদায় নিয়েছে রোমেরো লুকাকুরা।

শুক্রবার রাতে মিউনিখের আলিয়াঞ্জ অ্যারেনায় কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় ম্যাচে ২-১ গোলে জিতেছে রবের্তো মানচিনির দল। নিকোলো বারেল্লার গোলে এগিয়ে যাওয়ার পর ইতালির হয়ে জয় সূচক গোলটি করেন লোরেনৎসো ইনসিনিয়া। পেনাল্টি থেকে ব্যবধান কমান রোমেরো লুকাকু।

শুরু থেকে ইতালির জমাট রক্ষণের সঙ্গে ঠিকমতো পেরে উঠতে পারেননি লুকাকু-ডি ব্রুইনরা। উল্টো ১৩তম মিনিটের মাথায় গোল খেয়ে বসে বেলজিয়াম। যদিও ​জর্জিও চিয়েল্লিনি অফসাইডে থেকে বল জালে জড়ানোর কারণে ভিএআরের সাহায্য নিয়ে গোল বাতিল করেন রেফারি। ২২তম মিনিটে ডি ব্রুইনের শট প্রতিহত করেন ইতালির গোলরক্ষক দোনারুমা। চার মিনিটের ব্যবধানে লুকাকুর শটও ফিরিয়ে দেন তিনি।

৩১তম মিনিটে নিকোলো বারেল্লার গোলে এগিয়ে যায় ইতালি। আক্রমণের প্রথম ধাক্কা ঠেকিয়ে দিয়ে ডি-বক্সের বাইরেই আবার বল হারিয়ে ফেলে বেলজিয়াম। বল পেয়ে দুই জনের মধ্যে দিয়ে বেরিয়ে জোরালো শটে দূরের পোস্ট দিয়ে লক্ষ্যভেদ করেন ইন্টার মিলানের এই মিডফিল্ডার। এগিয়ে যাওয়ার পর দলের মধ্যে স্পীড ফিরে যায় আজ্জুররিয়ানরা।

৪৪তম মিনিটে লোরেনৎসো ইনসিনিয়ার গোলে ব্যবধান দ্বিগুণ করে ইতালি। বাঁ পাশ থেকে একজনকে কাটিয়ে সামনে এগিয়ে এসে প্রায় ২২ গজ দূর থেকে অসাধারণ এক বাঁকানো শটে বল জালে পাঠান ইনসিনিয়ে। দুই গোলে পিছিয়ে পড়ে দ্রুতই ব্যবধান কমায় বেলজিয়াম। যদিও ভুলটা ইতালিরই ছিল।ডি-বক্সের ভেতর জিওভানি দি লরেন্সো প্রতিপক্ষের তরুণ ফরোয়ার্ড জেরেমি দোকুকে ধাক্কা দিলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। লুকাকুর সফল স্পট কিকে ব্যবধান কমিয়ে বিরতিতে যায় বেলজিয়াম।

বিরতির পর কিছুটা আত্মরক্ষা নিয়ে খেলতে থাকে ইতালি। একের পর এক প্লেয়ার পরিবর্তন করে ম্যাচের নিয়ন্ত্রণ নিজেদের দিকে নিয়ে আসে তারা। যদিও এর মাঝে বেশ কয়েকবার সুযোজ নষ্ট করে বেলজিয়াম। যার খেসারত দিতে হয়েছে পুরো সময়জুড়ে। জয় নিশ্চিত করে পুরো ডিফেন্সিভ মুডে খেলতে থাকে ইতালি। শেষ পর্যন্ত জয় নিয়ে মাঠে ছাড়ে ইতালি। সেমি-ফাইনালে তাদের দেখা হবে স্পেনের সাথে।

 

উত্তরা প্রতিদিন/শাহ্জাদা মিলন

 

Facebook Comments Box
advertisement

Posted ৪:৩৫ অপরাহ্ণ | শনিবার, ০৩ জুলাই ২০২১

uttaraprotidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
আব্দুল্লাহ্ আল মাহমুদ বাবলু সম্পাদক
এনায়েত করিম প্রধান বার্তা সম্পাদক
প্রধান কার্যালয়

৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২

ফোন: ০৭২১-৭৬০১৪৩, ০১৯৭৭১০০০২৭

E-mail: uttaraprotidin@gmail.com