বৃহস্পতিবার ২৮শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ১২ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

ডিসেম্বরের মধ্যেই ১০ কোটি টিকা আসবে : স্বাস্থ্যমন্ত্রী

উত্তরা ডেস্ক   |   শনিবার, ০৩ জুলাই ২০২১ | প্রিন্ট

ডিসেম্বরের মধ্যেই ১০ কোটি টিকা আসবে : স্বাস্থ্যমন্ত্রী

কোভ্যাক্সের আওতায় যুক্তরাষ্ট্রের মডার্নার ১২ লাখ টিকা এবং বাংলাদেশ বিমানে বেইজিং থেকে বাণিজ্যিকভাবে কেনা ১০ লাখ টিকাসহ মোট ২২ লাখ টিকা দেশে এসে পৌঁছেছে শুক্রবার (২ জুলাই) রাতে। আজ শনিবার আসবে আরো ২৩ লাখ টিকা।

শুক্রবার রাত সাড়ে ১১টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এমিরেটস এয়ারলাইন্সে কোভ্যাক্সের আওতায় যুক্তরাষ্ট্রের মডার্নার ১২ লাখ ডোজ টিকা গ্রহণ করেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

এসময় তিনি সাংবাদিকদের বলেন,‘আনন্দের সঙ্গে জানাচ্ছি, আজকে আমরা ১৩ লাখ টিকা গ্রহণ করলাম। আরো ১২ লাখ ডোজ টিকা সকালে এসে পৌঁছাবে। আশা করছি, বিভিন্ন উৎস থেকে ডিসেম্বরের মধ্যে ১০ কোটি করোনার টিকা দেশে আসবে।’

টিকার সঙ্কটে দেশে গণ টিকাদান কর্মসূচিতে ছন্দপতনের কথা তুলে ধরে জাহিদ মালেক বলেন, আমরা জোরেশোরে শুরুর পরও কাঙ্ক্ষিত টিকা না পাওয়ায় তা ধরে রাখতে পারিনি। আশা করছি টিকার আর কোনো অভাব হবে না। আমরা বিভিন্ন রাষ্ট্রের কাছ থেকে পাচ্ছি, আগামীতে আরো পাব। ডিসেম্বরের মধ্যে ১০ কোটি টিকা আসবে, যা ৫ কোটি মানুষকে দেওয়া যাবে।

বিমানবন্দরে টিকা গ্রহণের সময় উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালিক, ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল মিলার, পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলমসহ অনেকে।

সূত্র কালের কণ্ঠ

উত্তরা প্রতিদিন/ আমিনুল

Facebook Comments Box
advertisement

Posted ১১:৩০ পূর্বাহ্ণ | শনিবার, ০৩ জুলাই ২০২১

uttaraprotidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

এনায়েত করিম সম্পাদক (ভারপ্রাপ্ত)
প্রধান কার্যালয়

৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২

ফোন: ০৭২১-৭৬০১৪৩, ০১৯৭৭১০০০২৭

E-mail: uttaraprotidin@gmail.com