সোমবার ২রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ১৮ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

রামেক হাসপাতালে আরও ১৭ জনের মৃত্যু

উত্তরা ডেস্ক   |   শুক্রবার, ০২ জুলাই ২০২১ | প্রিন্ট

রামেক হাসপাতালে  আরও ১৭ জনের মৃত্যু

রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গেল ২৪ ঘণ্টায় ১৭ জনের মৃত্যু হয়েছে। এর আগের দিন ২২ জন মারা গেছেন এ হাসপাতালে। ফলে একদিনের ব্যবধানে আজ মৃত্যুর সংখ্যা কিছুটা কমেছে রামেক হাসপাতালে।

বৃহস্পতিবার (১ জুলাই) সকাল ৮টা থেকে শুক্রবার (২ জুলাই) সকাল ৮টা পর্যন্ত বিভিন্ন সময়ে এ ১৭ জনের মৃত্যু হয়েছে। এর মধ্য ১২ জন করোনা পজিটিভ ছিলেন। আর পাঁচ জন করোনা উপসর্গ নিয়ে ভর্তি ছিলেন। চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়েছে। গত জুনে ৪০৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে করোনা পজিটিভ রোগী ছিলেন ১৮৯ জন। বাকিরা উপসর্গ নিয়ে মারা গেছেন।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী  জানান, গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে মৃত ব্যক্তিদের মধ্যে সর্বোচ্চ রাজশাহী জেলায় ১০ জন, চাঁপাইনবাবগঞ্জ জেলায় ৩ জন, নাটোরে ২ জন, নওগাঁ ও পাবনা জেলায় একজন করে দুইজন মারা গেছেন।

রাজশাহীর দু’টি পিসিআর ল্যাবে বৃহস্পতিবার (১ জুলাই) মোট ৫৫৩ জনের নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে ২২২ জনের করোনা শনাক্ত হয়েছে। করোনা শনাক্তের হার রাজশাহী জেলায় ৩৯ দশমিক ৯০ শতাংশ থেকে বেড়ে ৪২ দশমিক ৩৯ শতাংশে দাঁড়িয়েছে। তবে পাশের জেলা চাঁপাইনবাবগঞ্জে করোনা শনাক্তের হার ৩৭ দশমিক ৯৩ শতাংশ থেকে কমে ২৭ দশমিক ৫ শতাংশে এসেছে।

শামীম ইয়াজদানী আরও জানান, গত ২৪ ঘণ্টায় করোনা পজিটিভ ও করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে নতুন রোগী ভর্তি হয়েছেন ৭৬ জন। বর্তমানে ৪৬৮ জন চিকিৎসা নিচ্ছেন। করোনা বিশেষায়িত শয্যা সংখ্যা রয়েছে ৪০৫টি।

উত্তরা প্রতিদিন/আমিনুল

Facebook Comments Box
advertisement

Posted ১১:৩২ পূর্বাহ্ণ | শুক্রবার, ০২ জুলাই ২০২১

uttaraprotidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

আব্দুল্লাহ্ আল মাহমুদ বাবলু সম্পাদক
এনায়েত করিম প্রধান বার্তা সম্পাদক
প্রধান কার্যালয়

৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২

ফোন: ০৭২১-৭৬০১৪৩, ০১৯৭৭১০০০২৭

E-mail: uttaraprotidin@gmail.com