শুক্রবার ২৮শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ১৪ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের টিকার নিবন্ধন শুরু

উত্তরা ডেস্ক   |   বৃহস্পতিবার, ০১ জুলাই ২০২১ | প্রিন্ট

বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের টিকার নিবন্ধন শুরু

কোভিড-১৯ টিকা গ্রহণে পাবলিক বিশ্ববিদ্যালয়ের আবাসিক শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন শুরু হয়েছে। বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, কোভিড-১৯ টিকা নিতে যেসব আবাসিক শিক্ষার্থীর তালিকা (সঠিক এনআইডি নম্বরসহ) বিশ্ববিদ্যালয় হতে এমআইএস ডিজিএইচএস-এ পাঠানো হয়েছিলো সেসব শিক্ষার্থী সুরক্ষা ওয়েবসাইটে প্রবেশ করে নিবন্ধন করতে পারবেন।

জানা যায়, বর্তমানে দেশের ৪৬টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের মোট ২২০টি আবাসিক হলে শিক্ষার্থীর সংখ্যা প্রায় এক লাখ ৩০ হাজার। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অনেকের বয়স ১৮ বছরের নিচে হওয়ায় তাদের এনআইডি নেই। ফলে টিকার জন্য নিবন্ধনের ক্ষেত্রে জটিলতায় পড়েছেন তারা।

এ বিষয়ে একাধিক শিক্ষার্থী অভিযোগ করেন, যেসব শিক্ষার্থীর জাতীয় পরিচয়পত্র আছে শুধুমাত্র তারাই নিবন্ধন ও টিকা নিতে পারবেন। তাহলে যাদের জাতীয় পরিচয় পত্র নেই তারা কীভাবে টিকা নেবে? এ বিষয়ে কোনো নির্দেশনা দেওয়া হয়নি।

এ বিষয়ে ইউজিসি পাবলিক বিশ্ববিদ্যালয়ের অতিরিক্ত পরিচালক মো. ফজলুর রহমান গণমাধ্যমকে বলেন, এখন পর্যন্ত যে সিদ্ধান্ত হয়েছে যেসব শিক্ষার্থীর এনআইডি নম্বর বিশ্ববিদ্যালয় থেকে পাঠানো হয়েছে তারাই শুধু টিকা নিতে পারবেন। এর বাইরে আমার কিছু বলার এখতিয়ার নেই।

উত্তরা প্রতিদিন/একে

Facebook Comments Box
advertisement

Posted ৫:৩২ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০১ জুলাই ২০২১

uttaraprotidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

এনায়েত করিম সম্পাদক (ভারপ্রাপ্ত)
প্রধান কার্যালয়

৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২

ফোন: ০৭২১-৭৬০১৪৩, ০১৯৭৭১০০০২৭

E-mail: uttaraprotidin@gmail.com