সোমবার ২রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ১৮ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

রাজশাহী মেডিকেলের সক্ষমতা বাড়ানোর দাবিতে জামিল ব্রিগেডের মানববন্ধন

উত্তরা প্রতিবেদক   |   বুধবার, ৩০ জুন ২০২১ | প্রিন্ট

রাজশাহী মেডিকেলের সক্ষমতা বাড়ানোর দাবিতে জামিল ব্রিগেডের মানববন্ধন

মহানগরীর সাহেব বাজারে রাজশাহী মেডিকেলের সক্ষমতা বাড়ানোর দাবিতে জামিল ব্রিগেডের সদস্যরা মানব বন্ধন করে

-উত্তরা প্রতিদিন

করোনার দ্বিতীয় ঢেউয়ে সংক্রমণ ও মৃত্যু বাড়ায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে তৈরি হয়েছে শয্যা সংকট। চিকিৎসার জন্য মেডিকেলে ভিড় বেড়েছে সক্ষমতার চেয়ে অনেকাংশে বেশি। এমন পরিস্থিতিতে রাজশাহী মেডিকেলের সক্ষমতা বৃদ্ধি করতে ছয় দফা দাবি জানিয়ে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার বেলা ১২টায় শহরের সাহেব বাজার জিরোপয়েন্টে স্বাস্থ্যবিধি মেনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। করোনা মোকাবিলায় গঠিত স্বেচ্ছাসেবী দল শহীদ জামিল ব্রিগেডের সদস্যরা এ মানববন্ধনের আয়োজন করেন। সেখান থেকেই মেডিকেলের সক্ষমতা বৃদ্ধি করতে ছয় দফা দাবি জানানো হয়।

দাবিগুলো হলো- রামেক হাসপাতালে ভেন্টিলেটর ও আইসিইউ বেডের সংখ্যা জরুরি ভিত্তিতে দ্বিগুণ করা। অক্সিজেন সরবরাহ পর্যাপ্ত করার পদক্ষেপ গ্রহণ করা। করোনা রোগীদের সুচিকিৎসার জন্য পর্যাপ্ত বেড বাড়ানো। রাজশাহী সদর হাসপাতালকে অতি জরুরি ভিত্তিতে চালু করা। হাসপাতালে চিকিৎসক, নার্স ও অন্যান্য টেকনিশিয়ান বাড়ানো এবং রাজশাহীবাসীর জন্য পর্যাপ্ত ভ্যাকসিন প্রদান কর্মসূচি দ্রুত চালু করা।

মানববন্ধনে বক্তব্য রাখেন জামিল ব্রিগেডের সমন্বয়ক দেবাশিষ প্রামানিক দেবু। তিনি বলেন, ‘রাজশাহীতে যারা করোনায় আক্রান্ত হচ্ছেন; তাদের দেহে অধিকাংশই ভারতীয় ধরন। এ ধরন শনাক্তের পর তাদের অক্সিজেন লেভেল দ্রুত কমে যাচ্ছে। চিকিৎসার জন্য তারা শরণাপন্ন হচ্ছেন রাজশাহী মেডিকেলের। তাদের জরুরিভাবে আইসিইউ; এমনকি সাধারণ শয্যার প্রয়োজন হলেও তারা সেখানে যেতে পারছে না। অপেক্ষা করতে হচ্ছে। রোগীরা আইসিইউর জন্য আকুতি করছে। অনেকে আইসিইউ না পেয়ে জীবনও হারাচ্ছে।’

দেবু বলেন, ‘রাজশাহীবাসীর এমন দুঃসময়ে মেডিকেলের এ ধরনের অপ্রতুল সক্ষমতা আমরা দেখতে চাই না। মানুষের জীবন বাঁচানোই এখন মূল উদ্দেশ্য হওয়া উচিত। এর জন্য যা যা পদক্ষেপ প্রয়োজন; সবটাই রাষ্ট্রকে নিতে হবে। জরুরি ভিত্তিতে রাজশাহী অঞ্চলের মানুষের একমাত্র আশ্রয়স্থল রামেক হাসপাতালের সক্ষমতা বাড়ানোর বিকল্প নেই। আমাদের ছয় দফা দাবি মানুষকে বাঁচানোর দাবি। দাবিগুলোর প্রতি গুরুত্ব দিলে ও কঠোর লকডাউন বাস্তবায়ন করতে পারলে রাজশাহী করোনামুক্ত হবে বলে আমরা আশাবাদী।’

মানববন্ধনে শহীদ জামিল ব্রিগেডের মনিটরিং সেলের সদস্য মনিরুদ্দীন পান্না, নাজমুল করিম অপু, মনিরুজ্জামান মনির, ব্রিগেডের সদস্য আব্দুল খালেক বকুল, শামীম ইমতিয়াজ, আলমগীর হোসেন, ওহিদুর রহমান, আমিনুল ইসলাম রেজা, বীমান চক্রবর্তীসহ অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

উত্তরা প্রতিদিন/শাহ্জাদা মিলন

 

 

Facebook Comments Box
advertisement

Posted ১১:১৪ অপরাহ্ণ | বুধবার, ৩০ জুন ২০২১

uttaraprotidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
আব্দুল্লাহ্ আল মাহমুদ বাবলু সম্পাদক
এনায়েত করিম প্রধান বার্তা সম্পাদক
প্রধান কার্যালয়

৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২

ফোন: ০৭২১-৭৬০১৪৩, ০১৯৭৭১০০০২৭

E-mail: uttaraprotidin@gmail.com