সোমবার ২রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ১৮ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মঈনুদ্দীন মন্ডল আর নেই

চাঁপাইনবাবগঞ্জ প্রতিবেদক   |   শুক্রবার, ২৫ জুন ২০২১ | প্রিন্ট

চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মঈনুদ্দীন মন্ডল আর নেই

চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মইনুদ্দীন মÐল আর নেই।

করোনা আক্রান্ত হয়ে শুক্রবার সকাল ৭টায় রাজধানী ঢাকার রাজারবাগ পুলিশ লাইন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর। তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

মঈনুদ্দীন মন্ডল চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদের নির্বাচিত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছিলেন। এর আগে তিনি চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার নির্বাচিত চেয়ারম্যান ছিলেন। তিনি মৃত্যুর আগ পর্যন্ত জেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করেছেন।

জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও মরহুমের ভাতিজা আরিফুর রেজা ইমন বীর মুক্তিযোদ্ধা মইনুদ্দীন মÐলের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

মরহুমের পরিবার সূত্রে জানা যায়, মইনুদ্দীন মন্ডল দীর্ঘদিন ধরেই বার্ধক্যজনিত বিভিন্ন জটিল রোগে ভুগছিলেন। কয়েকদিন আগে করোনা আক্রান্ত হলে এবং শারীরিক অবস্থার অবনতি হলে তাকে ঢাকা রাজারবাগ পুলিশ লাইন হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে আইসিইউতে লাইফ সাপোর্টে ছিলেন তিনি।

বর্ণাঢ্য রাজনৈতিক জীবনে বীর মুক্তিযোদ্ধা মঈনুদ্দিন মন্ডল নবাবগঞ্জ সরকারি কলেজের ছাত্রসংসদের ভিপি ও জিএস হিসেবেও দায়িত্ব পালন করেন। ছাত্রলীগের রাজনীতিতে যুক্ত থেকে তৎকালীন চাঁপাইনবাবগঞ্জ মহকুমা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলেন।

এ ছাড়া তিনি চাঁপাইনবাবগঞ্জ পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, পরে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সভাপতি দায়িত্ব পালন করেন।

শুক্রবার বাদ মাগরিব চাঁপাইনবাবগঞ্জ শহরের জেলা আদর্শ স্কুল মাঠে নামাজে জানাজা শেষে রাষ্ট্রীয় মর্যাদায় মৃধাপাড়া গোরস্থানে দাফন করা হয়।

এদিকে প্রবীণ এই রাজনীতিবিদের মৃত্যুতে জেলার রাজনৈতিক অংগনে শোকের ছায়া নেমে এসেছে।

বীর মুক্তিযোদ্ধা মইনুদ্দিন মন্ডলের মৃত্যুতে রাসিক মেয়র লিটনের শোক

চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান এবং জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মইনুদ্দিন মন্ডলের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। শুক্রবার এক শোক বার্তায় এই শোক প্রকাশ করেন মেয়র ।

শোক বার্তায় রাসিক মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

উল্লেখ্য, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ঢাকা রাজারবাগ পুলিশ লাইন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার সকাল ৭টার দিকে ইন্তেকাল করেন আলহাজ্ব মইনুদ্দিন মন্ডল (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৭৩ বছর।

রাজশাহী জেলা আওয়াামী লীগের শোক
“চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মইনুদ্দীন মন্ডল-এর মৃত্যুতে রাজশাহী জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাধারণ সম্পাদক সহ সকল নেতৃবৃন্দ শোক জ্ঞাপন করেছে।

তাঁর মৃত্যুতে গভীর শোক জ্ঞাপন করেছেন এবং বিদেহী আত্মার মাগফেরাত কামনা সহ মরহুমের শোক সন্তোপ্ত পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন রাজশাহী জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অনিল কুমার সরকার এবং সাধারণ সম্পাদক সাবেক এমপি আলহাজ্ব মোঃ আব্দুল ওয়াদুদ দারা সহ জেলা আওয়ামী লীগের সকল নেতৃবৃন্দ ।

রাজশাহী জেলা আওয়াামী লীগের পক্ষে সাধারণ সম্পাদক শোক বিবৃতিতে বলেন- “চাঁপাইনবাবগঞ্জ জেলায় বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মইনুদ্দীন মন্ডল-এর মতো একজন প্রবীণ রাজনীতিকের মৃত্যুতে এই জেলায় আওয়ামী লীগের আদর্শিক নেতৃত্বে যে অপুরণীয় ক্ষতি সাধিত হয়ে গেলো তা সহসাই পুরণ হওয়ার নয়।

উত্তরা প্রতিদিন/শাহ্জাদা মিলন

 

Facebook Comments Box
advertisement

Posted ১০:৩১ অপরাহ্ণ | শুক্রবার, ২৫ জুন ২০২১

uttaraprotidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
আব্দুল্লাহ্ আল মাহমুদ বাবলু সম্পাদক
এনায়েত করিম প্রধান বার্তা সম্পাদক
প্রধান কার্যালয়

৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২

ফোন: ০৭২১-৭৬০১৪৩, ০১৯৭৭১০০০২৭

E-mail: uttaraprotidin@gmail.com