বৃহস্পতিবার ২৮শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ১২ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

থাইল্যান্ডে কোভিড হাসপাতালে গোলাগুলি, বৃদ্ধা নিহত

বিদেশ ডেস্ক   |   বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১ | প্রিন্ট

থাইল্যান্ডে কোভিড হাসপাতালে গোলাগুলি, বৃদ্ধা নিহত

থাইল্যান্ডের একটি অস্থায়ী কোভিড হাসপাতালে গোলাগুলির ঘটনায় এক বৃদ্ধা রোগী নিহত হয়েছে। সাবেক এক সেনা সদস্য বৃহস্পতিবার ওই হামলা চালায়। নিহত রোগীর বয়স ৫৪ বছর।

পুলিশ জানিয়েছে, অস্থায়ী ওই হাসপাতালে এলোপাতাড়ি গুলি চালানোর আগে একটি স্টোরের কর্মীকে গুলি করে হত্যা করেন ওই সাবেক সেনা সদস্য। কী কারণে তিনি এভাবে হামলা চালালেন সে বিষয়টি এখনও পরিষ্কার নয়।

ওই হাসপাতালটি প্রথমদিকে মাদকাসক্ত পুনর্বাসন কেন্দ্র হিসেবে সেবা দিলেও বর্তমানে এটি অস্থায়ী কোভিড-১৯ আক্রান্ত রোগীর চিকিৎসাসেবা দিচ্ছে।

পুলিশ প্রধান আম্ফল জানান, হাসপাতালে হামলা চালানোর কয়েক ঘণ্টা আগেই সন্দেহভাজন ওই হামলাকারী একটি স্টোরের এক কর্মীর সঙ্গে কথাকাটাকাটির এক পর্যায়ে তাকে গুলি করে হত্যা করেন। সন্দেহভাজন ওই ব্যক্তিকে ইতোমধ্যেই গ্রেফতার করা হয়েছে।

আঞ্চলিক পুলিশ প্রধান আম্ফল বুয়ারাবপর্ন রয়টার্সকে জানান, সন্দেহভাজন ওই হামলাকারীর বয়স ২৩ বছর। ধারণা করা হচ্ছে, ব্যাংককের কাছাকাছি অবস্থিত পাথুম থানি এলাকায় অবস্থিত অস্থায়ী ওই কোভিড হাসপাতালে চিকিৎসাধীন রোগীরা মাদকাসক্ত। সাবেক ওই সেনা সদস্য মাদককে ঘৃণা করেন।

সন্দেহভাজন ওই হামলাকারী মনে করেছিলেন, হাসপাতালে ভর্তি হওয়া সবাই মাদকাসক্ত। সে কারণেই হয়তো তিনি এই হামলা চালিয়ে থাকতে পারেন বলে ধারণা করা হচ্ছে।

এর আগে গত বছরের ফেব্রুয়ারিতে থাইল্যান্ডের একটি শপিংমলে গুলি চালিয়ে ২৯ জনকে হত্যা করেন এক সেনা সদস্য। ওই ঘটনার পর থাইল্যান্ডের জুনিয়র সামরিক কর্মীদের মানসিক চিকিৎসার ওপর গুরুত্ব দেয়া হয়।

Facebook Comments Box
advertisement

Posted ১০:১২ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১

uttaraprotidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
এনায়েত করিম সম্পাদক (ভারপ্রাপ্ত)
প্রধান কার্যালয়

৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২

ফোন: ০৭২১-৭৬০১৪৩, ০১৯৭৭১০০০২৭

E-mail: uttaraprotidin@gmail.com