বুধবার ২৮শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১৩ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

এশিয়ান কাপ বাছাইপর্বের কঠিন গ্রুপে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক   |   বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১ | প্রিন্ট

এশিয়ান কাপ বাছাইপর্বের কঠিন গ্রুপে বাংলাদেশ

বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দল -ফাইল ছবি

মেয়েদের এশিয়ান কাপ ফুটবলের বাছাইপর্বের গ্রুপিং চূড়ান্ত হয়েছে বৃহস্পতিবার (২৪ জুন)। গ্রুপ ‘জি’–তে বাংলাদেশের সঙ্গে আছে জর্ডান ও ইরান। গ্রুপের চ্যাম্পিয়ন দল আগামী বছর এশিয়ান কাপ খেলার টিকিট পাবে। সবকিছু ঠিক থাকলে আগামী জানুয়ারিতে ভারতে আয়োজিত হবে এই টুর্নামেন্ট।

মেয়েদের এশিয়ান কাপে খেলবে ১২টি দল। স্বাগতিক ভারতের সঙ্গে বর্তমান চ্যাম্পিয়ন জাপান, রানার্সআপ অস্ট্রেলিয়া ও তৃতীয় হওয়া চীন সরাসরি খেলবে এশিয়ান শ্রেষ্ঠত্বের লড়াইয়ে। বাকি আটটি দল খেলবে বাছাইপর্ব পেরিয়ে।

বাছাইপর্বে ২৮টি দলকে আটটি গ্রুপে ভাগ করা হয়েছে। চারটি গ্রুপে আছে চারটি করে দল ও চারটি গ্রুপে দল তিনটি করে। বাছাইপর্ব শুরু হওয়ার কথা সেপ্টেম্বরে।

মেয়েদের লিগ শেষ হলেই শুরু হবে জাতীয় দলের ক্যাম্প। এই গ্রুপ থেকে চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন দেখছেন বাংলাদেশের কোচ গোলাম রাব্বানী ছোটন।

তিনি বলেন, ‘ইরান ও জর্ডান আমাদের চেয়ে অনেক শক্তিশালী। তবে আমরাও ভালো দল। গ্রুপ থেকে চ্যাম্পিয়ন হওয়া খুব কঠিন। তবু আমাদের আশা আছে।’ মেয়েদের ফুটবল র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশ আছে ১৩৭ নম্বরে। যেখানে জর্ডান ও ইরানের অবস্থান যথাক্রমে ৫৯ ও ৭৭ নম্বরে।

সাবিনা খাতুনদের জন্য বাড়তি পাওনা ঘরের মাঠে বাছাইপর্ব খেলার সুযোগ। বাছাইপর্বে নিজেদের গ্রুপের খেলা আয়োজনের জন্য আবেদন করে সফল হয়েছে বাংলাদেশ।

এ ব্যাপারে ফিফা কাউন্সিলর ও বাফুফে সদস্য মাহফুজ আক্তার কিরণ বলেন, ‘এশিয়ান কাপ বাছাইয়ে আমাদের গ্রুপের খেলা বাংলাদেশে আয়োজন করার জন্য আবেদন করেছিলাম। এএফসি আমাদের ভেন্যু দিয়েছে। আশা করি, ঘরের মাঠে মেয়েরা ভালো খেলবে।’

উত্তরা প্রতিদিন/একে

Facebook Comments Box
advertisement

Posted ৭:৩৭ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১

uttaraprotidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
আব্দুল্লাহ্ আল মাহমুদ বাবলু সম্পাদক
এনায়েত করিম প্রধান বার্তা সম্পাদক
প্রধান কার্যালয়

৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২

ফোন: ০৭২১-৭৬০১৪৩, ০১৯৭৭১০০০২৭

E-mail: uttaraprotidin@gmail.com