শুক্রবার ২৯শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৩ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

উরুগুয়েকে হারাল মেসির আর্জেন্টিনা 

ক্রীড়া ডেস্ক   |   শনিবার, ১৯ জুন ২০২১ | প্রিন্ট

উরুগুয়েকে হারাল মেসির আর্জেন্টিনা 

কোপা আমেরিকায় নিজেদের দ্বিতীয় ম্যাচে উরুগুয়ের বিপক্ষে ১-০ গোলে জয় পেয়েছে আর্জেন্টিনা। লিওনেল মেসির সহায়তায় দলের হয়ে একমাত্র গোলটি করেন গুইদো রদ্রিগেস।
এর আগে টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে চিলির বিপক্ষে হতাশার ড্র করে লিওনেল স্কালোলির শিষ্যরা। তবে আসরের অন্যতম শক্তিশালী উরুগুয়ের বিপক্ষে এই জয়ে নিশ্চিত স্বস্তি পেল দলটি।


শনিবার বাংলাদেশ সময় ভোরে ব্রাসিলিয়ার মানে গারিঞ্চা স্টেডিয়ামে ‘বি’ গ্রুপের ম্যাচে মুখোমুখি হয় দু’দল। যেখানে আক্রমণে স্পষ্টভাবে এগিয়ে থেকে সব প্রতিযোগিতা মিলিয়ে টানা তিন ড্রয়ের পর জয় তুলে নিল আলবিসেলেস্তারা। এদিন ম্যাচের প্রথম দশ মিনিটেই দুবার এগিয়ে যাওয়ার সুযোগ এসেছিল আর্জেন্টিনার সামনে। তবে সপ্তম মিনিটে মেসির শট ফিরিয়ে দেন উরুগুয়ে গোলরক্ষক ফের্নান্দো মুসলেরা। সেখান থেকে ফিরতি বলে ঠিক মতো শট নিতে পারেননি অরক্ষিত লাউতারো মার্তিনেস।
নবম মিনিটে রদ্রিগো দে পলের ক্রসে ক্রিস্তিয়ান রোমোরোর শটও ঠেকিয়ে দেন মুসলরো। তবে ১৩তম মিনিটে আর পারেননি তিনি। বক্সের বাইরে থেকে মেসির বাড়িয়ে দেওয়া দারুণ ক্রসে রদ্রিগেসের হেড পোস্টের ভেতর থেকে লেগে অতিক্রম করে গোল লাইন।
খেলার ২৭তম মিনিটে আর্জন্টিনার সামনে লিড বাড়ানোর সুযোগ আসে। মেসির পাসে মোলিনা বুলেট গতির শট করলেও কর্নারের বিনিময়ে উরুগুয়েকে রক্ষা করেন গোলরক্ষক।
বিরতির পর আক্রমণ বাড়ায় উরুগুয়ে। অপরদিকে ডিফেন্সেও মনোযোগী হয় আর্জেন্টিনা। এরই ধারাবাহিকতায় ৬৯তম মিনিটে সমতায় ফেরার সুযোগ নষ্ট করে উরুগুয়ে। কাছের পোস্টে দারুণ একটি ক্রসে একটুর জন্য মাথা ছোঁয়াতে পারেননি কাভানি। আর ৭৫তম মিনিটে লুইস সুয়ারেসের বাইসাইকেল কিক বারের অনেক ওপর দিয়ে চলে যায়।
ম্যাচের শেষ দিকে প্রতি-আক্রমণ থেকে বেশকিছু চেষ্টা করলেও গোল পায়নি আর্জেন্টিনা। আর উরুগুয়ে সুযোগ তৈরি করতে না পারায় হার নিয়েই মাঠ ছাড়ে। এ জয়ের ফলে ২ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে ‘বি’গ্রুপের শীর্ষে উঠে গেছে আর্জেন্টিনা। চিলির পয়েন্টও ৪। আর এক ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে প্যারাগুয়ে।

উত্তরা প্রতিদিন/শাহ্জাদা মিলন

 

Facebook Comments Box
advertisement

Posted ৫:৩৫ অপরাহ্ণ | শনিবার, ১৯ জুন ২০২১

uttaraprotidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
এনায়েত করিম সম্পাদক (ভারপ্রাপ্ত)
প্রধান কার্যালয়

৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২

ফোন: ০৭২১-৭৬০১৪৩, ০১৯৭৭১০০০২৭

E-mail: uttaraprotidin@gmail.com