বুধবার ২৮শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১৩ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

সাত দিন বাড়লো চলমান লকডাউন 

উত্তরা প্রতিবেদক   |   বুধবার, ১৬ জুন ২০২১ | প্রিন্ট

সাত দিন বাড়লো চলমান লকডাউন 

রাজশাহীর সার্কিট হাউজে এক বৈঠক সভা শেষে আরো সাতদিন বাড়ানোর সিদ্ধান্ত জানানো হয় 

-উত্তরা প্রতিদিন

রাজশাহী সিটি করপোরেশনে সপ্তাহব্যাপি চলা সর্বাত্মক লকডাউনের সময়সীমা বাড়িয়ে ২৪ জুন পর্যন্ত করা হয়েছে। বুধবার রাত ৮টায় সার্কিট হাউসে করোনা পরিস্থিতি নিয়ে অনুষ্ঠিত বৈঠকে এ সিদ্ধান্ত হয়েছে।

বৈঠক সভায় রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) কমিশনার আবু কালাম সিদ্দিক, জেলা প্রশাসক আবদুল জলিল, জেলার সিভিল সার্জন ডা. কাইয়ুম তালুকদার, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুহাম্মদ শরিফুল হক প্রমুখ অংশ নেন


রাসিক মেয়র বলেন, প্রথমে সাতদিন লকডাউন দিয়েও আশাব্যঞ্জক কোন উন্নতি হয়নি। পাড়া-মহল্লায় বাড়িতে বাড়িতে এখন করোনা রোগী। তাই আরও সাতদিন লকডাউন বাড়ানোর সিদ্ধান্ত হয়েছে। ২৪ জুন পর্যন্ত রাজশাহী মহানগর লকডাউন থাকবে।গত সাত দিনের লকডাউন ও র‌্যাপিড অ্যান্টিজেন টেস্টসহ রামেকে করোনা সংক্রমণ ও মৃত্যুহার দেখে মনে হয়েছে রাজশাহীতে আরও সাতদিনের লকডাউন করা জরুরী। তাই সার্বিক দিক বিবেচনা করে আমরা সকলে মিলে এই সিদ্ধান্তে উপনীত হয়েছি।

এর আগে গত ১০ জুন রাতে রাজশাহীর করোনা পরিস্থিতি নিয়ে জরুরি বৈঠক শেষে ১১ জুন বিকাল ৫টা থেকে ১৭ জুন মধ্যরাত পর্যন্ত লকডাউন ঘোষণা করা হয়। এই লকডাউনেও রিকশা-অটোরিকশা চলাচল করতে দেখা গেছে।

বুধবার রাতে ব্রিফিংয়ের সময় এ প্রসঙ্গে সাংবাদিকরা জানতে চাইলে আরএমপি কমিশনার আবু কালাম সিদ্দিক বলেন, রিকশা-অটোরিকশা ধরলেই রোগী পাওয়া গেছে। প্রেসক্রিপশন পাওয়া গেছে। তাই মানবিক কারণে ছেড়ে দিতে হয়েছে। তবে এবার সাতদিনের লকডাউন আরও কঠোরভাবে বাস্তবায়ন করা হবে।

জেলা প্রশাসক আবদুল জলিল বলেন, মহানগরে লকডাউন। কিন্তু নগরের সঙ্গে উপজেলার যোগাযোগ বিচ্ছিন্ন থাকবে, তাই জেলাটাও অঘোষিতভাবে লকডাউনের ভেতরে চলে আসছে।

তিনি জানান, লকডাউন চলাকালে নগরীতে শুধু জরুরি সেবার অফিস খোলা থাকবে। অন্য সব অফিস-আদালত বন্ধ থাকবে।

জেলা প্রশাসক জানান, আজ (বুধবার) সরকারের পক্ষ থেকে বিধিনিষেধ নিয়ে একটি চিঠি পেয়েছি। সেখানে বলা হয়েছে- সব ধরনের ব্যবসাপ্রতিষ্ঠান, শপিংমল, মার্কেট, দোকান, রেস্টুরেন্ট বন্ধ থাকবে। তবে ওষুধ, কাঁচামাল, চিকিৎসা সেবা, মৃতদেহ দাফন বা সৎকারের সঙ্গে জড়িত প্রতিষ্ঠান এর আওতা বহির্ভূত থাকবে। জরুরি ছাড়া রাজশাহী মহানগরে সব ধরনের গণপরিবহন ঢোকা নিষিদ্ধ থাকবে।

বর্তমান অবস্থা হচ্ছে রাজশাহীতে প্রতিদিনই বাড়ছে করোনা রোগী। রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালেও প্রতিদিন ১২-১৩ জন মারা যাচ্ছেন। এর প্রায় অর্ধেকই থাকছে রাজশাহীর রোগী। এমন পরিস্থিতিতে করোনার সংক্রমন থেকে বাঁচতে আরো এক সপ্তাহ বাড়ানো হলো রাজশাহী সিটির লকডাউন।

উত্তরা প্রতিদিন/শাহ্জাদা

Facebook Comments Box
advertisement

Posted ১০:৪০ অপরাহ্ণ | বুধবার, ১৬ জুন ২০২১

uttaraprotidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
আব্দুল্লাহ্ আল মাহমুদ বাবলু সম্পাদক
এনায়েত করিম প্রধান বার্তা সম্পাদক
প্রধান কার্যালয়

৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২

ফোন: ০৭২১-৭৬০১৪৩, ০১৯৭৭১০০০২৭

E-mail: uttaraprotidin@gmail.com