বৃহস্পতিবার ২৮শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ১২ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

কঠোর লকডাউনেও নগরীর রাস্তায় মানুষের ভিড়

উত্তরা প্রতিবেদক   |   রবিবার, ১৩ জুন ২০২১ | প্রিন্ট

কঠোর লকডাউনেও নগরীর রাস্তায় মানুষের ভিড়

করোনার ডেল্টা ভ্যারিয়েন্টের সংক্রমণ রোধে রাজশাহী মহানগরে চলছে কঠোর লকডাউন। সাতদিনের এই লকডাউনের তৃতীয় দিনে রোববার নগরীতে মানুষের চলাচল একটু বেশি দেখা গেছে। এমনকি রিকশা-অটোরিকশাও অবাধে চলাচল করছে। তবে লকডাউন বাস্তবায়নে নগরজুড়ে বাড়তি তৎপরতা দেখা গেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর।

লকডাউনের কারণে নগরীর বিপনিবিতান ও অন্যান্য দোকানপাট বন্ধ রয়েছে। নগরীর প্রবেশমুখগুলোতে পুলিশ-প্রশাসনের তৎপরতা দেখা গেছে বেশি। পশ্চিম দিক থেকে নগরীতে প্রবেশের প্রধান পয়েন্ট কাশিয়াডাঙ্গা এলাকায় পুলিশের বাড়তি তৎপরতা লক্ষ্য করা গেছে। এছাড়া পূর্বে তালাইমারী মোড়েও পুলিশের তৎপরতা দেখা গেছে। টহলে আছেন র‌্যাব সদস্যরাও।

এরপরও নগরীতে রাস্তায় মানুষের চলাচল দেখা গেছে আগের দুই দিনের চেয়ে বেশি। কিছু কিছু রিকশা-অটোরিকশাও চলছে। নিত্যপ্রয়োজনীয় দ্রব্য এবং কাঁচাবাজারের জন্য দুপুরে নগরীর সাহেববাজার এলাকায় মানুষের বেশ উপস্থিতি দেখা গেছে। তবে সন্ধ্যার পর নগরী একেবারেই ফাঁকা দেখা যাচ্ছে। রাস্তায় থাকছে না কোন যানবাহন, থাকছে না মানুষেরও চলাচল।

দিনভর মানুষের চলাচল নিয়ন্ত্রণে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতও মাঠে থাকছে। লকডাউনের দ্বিতীয় দিন শনিবার লকডাউন না মানায় ৫৭ জনের কাছ থেকে ৩৪ হাজার ৮০০ টাকা জরিমানা আদায় করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। রোববারও অভিযান চলছিল।

এ দিন দুপুর ২টার দিকে নগরীর সাহেববাজার এলাকায় লকডাউন পরিস্থিতি পর্যবেক্ষণে যান জেলা প্রশাসক আবদুল জলিল। এ সময় তিনি সাংবাদিকদের বলেন, সাতদিনের লকডাউন কঠোরভাবেই বাস্তবায়ন করা হবে। করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে তিনি নগরবাসীকে ঘরে থাকার আহ্বান জানান।

লকডাউন দিয়ে করোনা পরিস্থিতির উন্নতি হচ্ছে কিনা জানতে চাইলে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বলেন, লকডাউনের কেবল দুইদিন হলো। এখনই পার্থক্য বোঝা যাচ্ছে না। এখন হাসপাতালে যে মৃত্যুর ঘটনা ঘটছে কিংবা রোগী ভর্তি হচ্ছেন তাঁরা লকডাউনের আগেই আক্রান্ত হয়েছেন। তিনি বলেন, ১৪ দিন লকডাউন দিলে পরিস্থিতির অনেক উন্নয়ন হবে। সাতদিনের লকডাউনে পরিস্থিতি কোন পর্যায়ে থাকছে সেটা দেখার পর নিশ্চয় প্রশাসন এ ব্যাপারে সিদ্ধান্ত গ্রহণ করবে।

উত্তরা প্রতিদিন/একে

Facebook Comments Box
advertisement

Posted ৫:০৫ অপরাহ্ণ | রবিবার, ১৩ জুন ২০২১

uttaraprotidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
এনায়েত করিম সম্পাদক (ভারপ্রাপ্ত)
প্রধান কার্যালয়

৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২

ফোন: ০৭২১-৭৬০১৪৩, ০১৯৭৭১০০০২৭

E-mail: uttaraprotidin@gmail.com