বুধবার ২৮শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১৩ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

সব নারীই কোথাও না কোথাও একজন বাঘিনী : বিদ্যা বালান

উত্তরা ডেস্ক   |   শনিবার, ১২ জুন ২০২১ | প্রিন্ট

সব নারীই কোথাও না কোথাও একজন বাঘিনী : বিদ্যা বালান

বিদ্যা বালান

সামনেই আসছে বলিউড অভিনেত্রী বিদ্যা বালানের ছবি ‘শেরনি’। এ ছবিতে তার চরিত্রের নামও ‘বিদ্যা’। ফরেস্ট অফিসার হিসেবে বন্যপ্রাণ সংরক্ষণ করতে ও জঙ্গলকে বাঁচাতে এক নারীর লড়াই করার ঘটনা অবলম্বনে তৈরি এ ছবিটি।

অমিত মসুরকর পরিচালিত এ ছবিটির বিষয়ে এক সাক্ষাৎকারে বিদ্যা আনন্দবাজারকে বলেন, ‘ছবিটা করতে গিয়ে আমার এই বিশ্বাসটা আরও জোরালো হয়েছে যে, সব নারীই কোথাও না কোথাও একজন বাঘিনী। কেউ গর্জন করেন, কেউ থাকেন শান্ত’।

এ ছবিটির শুটিং করা হয় মধ্যপ্রদেশের জঙ্গলে। সেখানের অভিজ্ঞতা কেমন ছিল এ প্রশ্নের উত্তরে তিনি বলেন, ‘আমরা ছবির প্রথম শিডিউল শুট করেছিলাম করোনা মহামারি আসার আগেই। এরপর গত বছর লকডাউন শেষে অক্টোবর-নভেম্বরে আবার মধ্যপ্রদেশে গিয়েছিলাম সেকেন্ড শিডিউল শুট করতে। সেখানে সব নিয়ম মেনে, বায়ো বাবলের মধ্যে শুট করেছিলাম বলে সেটের কেউ আক্রান্ত হননি। জঙ্গলে শুট করছিলাম বলে এমনিতেই একটু নিশ্চিন্তে ছিলাম যে সেখানে ভিড় কম ছিল’।

মহামারি পরিস্থিতিতে কোনো ছবি এখন পর্দায় মুক্তি পাচ্ছে না। এ ছবিটিও ওটিটি প্লাটফর্মে মুক্তি পাবে। তিনি বলেন, ‘সিনেমা হলে ছবি রিলিজ করার ব্যাপারটা মিস করছি। তা সত্ত্বেও বলব, আমি নিজে ওটিটি প্ল্যাটফর্মে নানা ধরনের কনটেন্ট দেখতে অনেক পছন্দ করি। ওটিটি-র মাধ্যমে যখন আমার ছবি একসঙ্গে প্রায় ২৪০টা দেশে মুক্তি পেতে পারে, তার চেয়ে বেশি আনন্দের আর কী হতে পারে!’

সিনেমা হলের আগের মত চেহারা আবার কবে ফিরবে সে বিষয় নিশ্চয়তা এখন দেয়া মুশকিল। কোনো নতুন ছবি রিলিজের একমাত্র ভরসা এখন ওটিটি। পরবর্তিতে পরিস্থিতি আরেকটু ভালো হলে ওটিটি এবং সিনেমা হল, দুটি মাধ্যমই একসাথে তাদের জায়গা ধরে রাখবে বলে বিশ্বাস করেন এ বলিউড তারকা।

ওয়েব সিরিজ দেখতে পছন্দ করেন এ তারকা। তিনি নিজে ভালো ওয়েব সিরিজের প্রস্তাব পেলে করবেন কিনা এমন প্রশ্নে তিনি জানান, ‘আসলে আমি নিজে অনেকটা দুই ঘণ্টার ছবির মতো। নির্দিষ্ট কয়েক দিনের শিডিউল, তার পরে কাজ শেষ। ওয়েব সিরিজ়ে মাসের পর মাসের কাজ করতে হয়। সেটা করতে পারব কি না, এখনও স্থির করতে পারিনি’।

উত্তরা প্রতিদিন/একে

Facebook Comments Box
advertisement

Posted ৭:০৫ অপরাহ্ণ | শনিবার, ১২ জুন ২০২১

uttaraprotidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
আব্দুল্লাহ্ আল মাহমুদ বাবলু সম্পাদক
এনায়েত করিম প্রধান বার্তা সম্পাদক
প্রধান কার্যালয়

৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২

ফোন: ০৭২১-৭৬০১৪৩, ০১৯৭৭১০০০২৭

E-mail: uttaraprotidin@gmail.com