রবিবার ১৩ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৩০শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ

লালপুরে ৬ ইমো হ্যাকার আটক

লালপুর (নাটোর) প্রতিবেদক   |   শুক্রবার, ১১ জুন ২০২১ | প্রিন্ট

লালপুরে ৬ ইমো হ্যাকার আটক

লালপুরে র‌্যাবের অভিযানে আটক ইমো হ্যাকার দলের ছয় সদস্য

-প্রতিনিধি

নাটোরের লালপুরে মোবাইল ফোন ইন্টারনেট সংযোগ ব্যবহার করে সামাজিক যোগাযোগ মাধ্যম “ইমো” হ্যাকিং করে প্রতারণাপূর্বক অর্থ হাতিয়ে নেওয়ায় চক্রের ৬ সদস্যকে আটক করেছে র‌্যাব।

আটককৃতরা হলো- মোহরকয়া পূর্বপাড়া গ্রামের মনিরুল ইসলামের ছেলে শুভ (২০), মৃত- সামাদ মন্ডলের ছেলে আব্দুল আল মামুন (২৫), মৃত- জটু সর্দারের ছেলে রুবেল সর্দার (২২), শ্রী স্বপন সরকারের ছেলে শ্রী শোভন কুমার (২৩), রামকৃষ্ণপুর এলাকার আশরাফ আলীর ছেলে রুবেল (২৮), আশরাফ আলীর ছেলে শহিদুল ইসলাম (৩০)।

শুক্রবার দুপুর ২টার দিকে গোয়েন্দা তথ্যের ভিক্তিতে লালপুর উপজেলার মোহরকয়া গ্রাম এলাকায় অভিযান পরিচালনা করে তাদের আটক করে র‌্যাব-৫, সিপিসি-২, নাটোর ক্যাম্পের একটি অপারেশন দল।

র‌্যাব জানায়,‘কোম্পানী কমান্ডার মেজর মোঃ সানরিয়া চৌধুরী এর নেতৃত্বে একটি অভিযান পরিচালনা করে ১১ টি মোবাইল, ২৫ টি সিমকার্ড ৪টি মেমোরীকার্ড, গ্যাসলাইটার, ৩পিস ইয়াবা, ১টি ইয়াবা সেবনের স্টীক, ইয়াবা সেবনের কর্ক ও নগদ ৩ হাজার ৬৫০ টাকাসহ ৬জন কে আটক করা হয়।

এর মধ্যে ২ জন আসামীকে অভিযান পরিচালনার সময় মাদক সেবনরত অবস্থায় পাওয়া যায়। তাদেরকে পরবর্তীতে লালপুর স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাহাদেরকে ইয়াবা সেবনকারী বলে মতামত প্রদান করে।

র‌্যাব আরো জানায়, পরে আটককৃত ৬ জন আসামী দীর্ঘদিন যাবৎ ইলেকট্রনিক ডিভাইস ও ইন্টারনেট সংযোগ ব্যবহার করে প্রবাসীসহ দেশের বিভিন্ন প্রান্তের “ইমো” ব্যবহারকারীদের ইমো হ্যাক করে এবং পরবর্তীতে ভিকটিমের পরিচিতজনদের নিকট হতে প্রতারণাপূর্বক মোবাইল ফিন্যান্সিং সাভির্সের মাধ্যমে অর্থ হাতিয়ে নিতো বলে প্রাথমিক জিজ্ঞাস্বাবাদে স্বীকার করেছে।

পরে আটককৃত ৬জন ইমো হ্যাকারদের বিরুদ্ধে লালপুর থানায় মামলা রুজু করা হয়েছে বলে জানায় র‌্যাব।’

উত্তরা প্রতিদিন/এসএম

Facebook Comments Box
advertisement

Posted ১১:৪২ অপরাহ্ণ | শুক্রবার, ১১ জুন ২০২১

uttaraprotidin.com |

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
আব্দুল্লাহ্ আল মাহমুদ বাবলু সম্পাদক
এনায়েত করিম প্রধান বার্তা সম্পাদক
প্রধান কার্যালয়

৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২

ফোন: ০৭২১-৭৬০১৪৩, ০১৯৭৭১০০০২৭

E-mail: uttaraprotidin@gmail.com