রবিবার ১৩ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৩০শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ

করোনার নতুন ‘হটস্পট’ রাজশাহী বিভাগ

উত্তরা প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ১০ জুন ২০২১ | প্রিন্ট

করোনার নতুন ‘হটস্পট’ রাজশাহী বিভাগ

দেশে করোনাভাইরাসের নতুন ‘হটস্পট’ হয়ে উঠছে রাজশাহী বিভাগ। প্রতিদিন দৈনিক শনাক্ত রোগীর সংখ্যায় ঢাকাকেও ছাড়িয়ে যাচ্ছে। এছাড়াও এ বিভাগে বাড়ছে মৃতের সংখ্যাও।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, মঙ্গলবার (৮ জুন) সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় রাজশাহীতে নমুনা পরীক্ষা করা হয়েছে ৪ হাজার ১৩৭টি। ৬৭৩ জন নতুন রোগী শনাক্ত হয়েছে, যা দেশের আট বিভাগের মধ্যে সর্বোচ্চ।

অন্যদিকে এই সময়ে ঢাকা বিভাগে ৯ হাজার চারজনের নমুনা পরীক্ষায় ৫৪৪ জনের করোনা শনাক্ত হয়েছে। খুলনা বিভাগে ১ হাজার ৪৬৬ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত রোগীর সংখ্যা ৫৪৪। শনাক্তের হারের দিক দিয়ে সবচেয়ে খারাপ অবস্থা খুলনা বিভাগের।

এছাড়া চট্টগ্রামে ২৪ ঘণ্টায় ২ হাজার ৬৪৩ নমুনা পরীক্ষায় ২৯১ জন, রংপুরে ৪৪৩ নমুনা পরীক্ষায় ১১৪ জন, বরিশালে ২৭০ নমুনা পরীক্ষায় ৩৯ জন, সিলেটে ৬০০ নমুনা পরীক্ষায় ৬৯ জন এবং ময়মনসিংহে ৬০২ নমুনা পরীক্ষায় ৪৮ জন মিলিয়ে সারা দেশে মোট ২ হাজার ৩২২ জন নতুন রোগী শনাক্ত হয়েছে।

ঢাকায় শনাক্তের হার ৬ শতাংশের মতো, চট্টগ্রামে ১১ শতাংশ, রাজশাহীতে ১৬ শতাংশ, রংপুরে ২৬ শতাংশ এবং খুলনায় ৩৭ শতাংশ। গত ২৪ ঘণ্টায় রাজশাহী ও ঢাকা বিভাগে ১১ জন করে মারা গেছেন। সারা দেশে মারা যাওয়া ৪৪ জনের অর্ধেকই এই দুই বিভাগের।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, করোনাভাইরাসে দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে ৮ লাখ ১৫ হাজার ২৮২ জনে দাঁড়িয়েছে এবং মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১২ হাজার ৯১৩ জন।

উত্তরা প্রতিদিন/একে

Facebook Comments Box
advertisement

Posted ১২:৩৪ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১০ জুন ২০২১

uttaraprotidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
আব্দুল্লাহ্ আল মাহমুদ বাবলু সম্পাদক
এনায়েত করিম প্রধান বার্তা সম্পাদক
প্রধান কার্যালয়

৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২

ফোন: ০৭২১-৭৬০১৪৩, ০১৯৭৭১০০০২৭

E-mail: uttaraprotidin@gmail.com