বৃহস্পতিবার ২রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৭ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

বাংলাদেশ সফরের জন্য অস্ট্রেলিয়ার প্রাথমিক দল

ক্রীড়া ডেস্ক   |   মঙ্গলবার, ০৮ জুন ২০২১ | প্রিন্ট

বাংলাদেশ সফরের জন্য অস্ট্রেলিয়ার প্রাথমিক দল

বাংলাদেশ সফরকে ভাবনায় রেখে ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য আগেই ঘোষিত প্রাথমিক দলে ক্রিকেটার সংখ্যা বাড়িয়েছে অস্ট্রেলিয়া। ওই দলের সঙ্গে আরও ছয় ক্রিকেটার যোগ করেছে তারা। অভিষেকের অপেক্ষায় থাকা ওয়েস অ্যাগার ও ন্যাথান এলিসের সঙ্গে সুযোগ পেয়েছেন অভিজ্ঞ অলরাউন্ডার ড্যান ক্রিস্টিয়ান।

ক্যারিবিয়ানদের বিপক্ষে সীমিত ওভারের সিরিজের জন্য গত মাসে ২৩ সদস্যের দল ঘোষণা করেছিল অস্ট্রেলিয়া। দেশে থেকে নিজের বোলিং নিয়ে নিবিড়ভাবে কাজ করবেন বলে ক্যামেরন গ্রিন ছিলেন না ওই দলে। তরুণ এই অলরাউন্ডারকেও রাখা হয়েছে এবারের বর্ধিত দলে।

নতুন করে প্রাথমিক দলে ডাক পাওয়া বাকি দুই জন হলেন, কিপার-ব্যাটসম্যান বেন ম্যাকডারমট ও মিডল অর্ডার ব্যাটসম্যান অ্যাশটন টার্নার।

দেশের টি-টোয়েন্টিতে এখনও সুযোগ না পেলেও ওয়ানডে দলের গুরুত্বপূর্ণ সদস্য মার্নাস লাবুশেন। কিন্তু ভ্রমণের জটিলতায় দলের বাইরেই থাকতে হচ্ছে তাকে। গ্ল্যামরগনের হয়ে এখন কাউন্টি চ্যাম্পিয়নশিপে খেলছেন এই ব্যাটসম্যান।

সাড়ে তিন বছরেরও বেশি পর অস্ট্রেলিয়া দলে ডাক পেলেন ক্রিস্টিয়ান। ২০১৭ সালে দেশের হয়ে সবশেষ ম্যাচ খেলেছিলেন তিনি। এরপর থেকে ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিক ভালো পারফরম্যান্স করে গেলেও পারেননি নির্বাচকদের মন জয় করতে। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ৩৮ বছর বয়সী অলরাউন্ডার পেলেন আরেকটি সুযোগ।

দুই ডানহাতি পেসার ওয়েস অ্যাগার ও ন্যাথান এলিস অস্ট্রেলিয়া দলে ঢুকলেন প্রথমবারের মতো। এতে বড় ভাই বাঁহাতি স্পিনার অ্যাশটন অ্যাগারের সঙ্গে আন্তর্জাতিক ক্রিকেটে খেলার সুযোগ তৈরি হয়েছে ২৪ বছর বয়সী ওয়েস অ্যাগারের।

কেন্দ্রীয় চুক্তিতে জায়গা না পাওয়া ম্যাথু ওয়েড, ডার্সি শর্ট, মার্কাস স্টয়নিস, মিচেল সোয়েপসনরা আছেন এই প্রাথমিক দলে। সোয়েপসনের পাশাপাশি লেগ স্পিনার আছেন আরও দুজন, সীমিত ওভারের দলের মূল স্পিনার অ্যাডাম জ্যাম্পা ও তরুণ তানভির স্যাঙ্ঘা।

আগামী ২৮ জুন চার্টার্ড বিমানে চড়ে ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশে দেশ ছাড়বে অস্ট্রেলিয়া। তবে সফরের দল আরও ছোট হবে বলে জানিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। জুলাইয়ে ক্যারিবিয়ানদের বিপক্ষে পাঁচ টি-টোয়েন্টি ও তিন ওয়ানডের সিরিজ খেলবে তারা।

এরপরই বাংলাদেশের সফরে আসার কথা রয়েছে অস্ট্রেলিয়ার। এখানে তিনটি টি-টোয়েন্টি খেলার কথা ছিল তাদের। তবে কদিন আগে বিসিবি জানিয়েছে, ম্যাচ সংখ্যা বাড়িয়ে পাঁচটি করার আলোচনা করেছে তারা। ক্রিকেট অস্ট্রেলিয়ার পক্ষ থেকেও ইতিবাচক সাড়া পাওয়ার কথা বলা হয়েছে।

অস্ট্রেলিয়ার প্রাথমিক দল: অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), অ্যাশটন অ্যাগার, ওয়েস অ্যাগার, জেসন বেহরেনডর্ফ, অ্যালেক্স কেয়ারি, ড্যান ক্রিস্টিয়ান, প্যাট কামিন্স, ন্যাথান এলিস, ক্যামেরন গ্রিন, জশ হেইজেলউড, মোয়েজেস হেনরিকস, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, বেন ম্যাকডারমট, রাইলি মেরেডিথ, জশ ফিলিপি, জাই রিচার্ডসন, কেন রিচার্ডসন, তানভির স্যাঙ্ঘা, ডার্সি শর্ট, স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টয়নিস, মিচেল সোয়েপসন, অ্যাশটন টার্নার, অ্যান্ড্রু টাই, ম্যাথু ওয়েড, ডেভিড ওয়ার্নার, অ্যাডাম জ্যাম্পা।

উত্তরা প্রতিদিন/একে

Facebook Comments Box
advertisement

Posted ১১:৪৭ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৮ জুন ২০২১

uttaraprotidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
এনায়েত করিম সম্পাদক (ভারপ্রাপ্ত)
প্রধান কার্যালয়

৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২

ফোন: ০৭২১-৭৬০১৪৩, ০১৯৭৭১০০০২৭

E-mail: uttaraprotidin@gmail.com