রবিবার ১৩ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৩০শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ

পুঠিয়া-বাগমারা মহাসড়কের আরসিসি ঢালাইয়ের কাজ শুরু

পুঠিয়া প্রতিবেদক   |   মঙ্গলবার, ০৮ জুন ২০২১ | প্রিন্ট

পুঠিয়া-বাগমারা মহাসড়কের আরসিসি ঢালাইয়ের কাজ শুরু

বাগমারা উপজেলার ভবানীগঞ্জ গোডাউন মোড় থেকে পুঠিয়া মহাসড়কের অবকাঠামোগত উন্নয়ন সম্প্রসাণকরণ কাজের আরসিসি ঢালাইয়ের উদ্বোধন করা হয় - প্রতিনিধি

রাজশাহীর বাগমারা উপজেলার ভবানীগঞ্জ গোডাউন মোড় থেকে পুঠিয়া মহাসড়কের অবকাঠামোগত উন্নয়ন স¤প্রসারণকরণ কাজের আরসিসি ঢালাইয়ের উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার ভবানীগঞ্জ বাজারের গোডাউন মোড়ে রাস্তাটির আরসিসি ঢালাই কাজের উদ্বোধন করা হয়েছে। সড়ক ও জনপথ অধিদপ্তর রাজশাহী কাজটি বাস্তবায়ন করছেন।

২৭ কিলোমিটার দীর্ঘ রাস্তাটির ৬টি গুরুত্বপূর্ণ স্থানে হবে ৮ ইঞ্চি পরিমান আরসিসি ঢালাই। এর মধ্যে ভবানীগঞ্জ বাজারে ৫শত মিটার, ধোকড়াকুল বাজারে ৩শত মিটার, তাহেরপুর বাজারে ৭৫০ মিটার, ধোপাপাড়া বাজারে ৪শত মিটার, বাসুপাড়া বাজারে ৩৩০ মিটার এবং কার্তিকপাড়া বাজারে ৩৫০ মিটার। কাজের ঠিকাদারী প্রতিষ্ঠান নওগাঁর আমিনুল হক প্রাইভেট লিমিটেড। আরসিসি ঢালাই কাজ করা হচ্ছে এনা গ্রুপের এনা রেডিমিক্স থেকে। কাজের গুণগত মান ঠিক রেখে এনা রেডিমিক্সের মাধ্যমে করা হচ্ছে ওই সিসি ঢালাইয়ের কাজ।

আরসিসি ঢালাই কাজ পরিদর্শন করেন সড়ক ও জনপথ অধিদপ্তর রাজশাহীর অতিরিক্ত প্রধান প্রকৌশলী সাদেকুল ইসলাম, নির্বাহী প্রকৌশলী সামসুজ্জোহা, তত্ত¡াবধায়ক প্রকৌশলী জাহাঙ্গীর আলম, উপ-বিভাগীয় প্রকৌশলী শাহ মো. আসিফ, এমপি এনামুল হক এর জনসংযোগ কর্মকর্তা জিল্লুর রহমান প্রমুখ।

জনগুরুত্বপূর্ণ রাস্তাটি দীর্ঘ কয়েক বছর থেকে যানচলাচলসহ লোকজনের ব্যবহার অনুপযোগী হয়ে পড়ে। সড়কটি বর্তমানে ভেঙ্গে সর্ব সাধারনের চলাচল ঝুঁকি হয়ে পড়েছিল। এর আগে বাগমারার এমপি এনামুল হক জাতীয় সংসদে পুঠিয়া থেকে বাগমারা পাকা রাস্তাটি দ্রুত সংস্কার সহ প্রশস্ত করনের দাবি করেন। তার দাবির প্রেক্ষিতে ২৭ কিলোমিটার রাস্তাটি প্রশস্তকরণ করা হচ্ছে বলে জানা যায়।

পুঠিয়া হতে বাগমারার ভবানীগঞ্জ পর্যন্ত ২৭ কিলোমিটার এই মহাসড়ক যথাযথমান ও প্রশস্থতায় উন্নীতকরণ প্রকল্পে ব্যয় হবে ১৩০ কোটি টাকা। রাস্তাটির উন্নয়ন ও স¤প্রসারণ কাজের মাধ্যমে দূর হতে চলেছে হাজারো মানুষের দুঃখ-দুর্দশার দিন।
গত ২৭ ফেব্রæয়ারি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে রাস্তাটির কাজের উদ্বোধন করেছিলেন রাজশাহী-৪(বাগমারা) আসনের সংসদ সদস্য, সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক।
বাগমারা থেকে পুঠিয়া রাস্তাটির কাজ শেষ হলে উপজেলাবাসীর উন্নয়নের দ্বার উন্মেচিত হবে। দ্রæত সময়ের মধ্যে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে যাতায়াত সহজ হবে বলে আশা করছেন উপজেলাবাসী।

উত্তরা প্রতিদিন/একে

Facebook Comments Box
advertisement

Posted ১১:২৯ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৮ জুন ২০২১

uttaraprotidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
আব্দুল্লাহ্ আল মাহমুদ বাবলু সম্পাদক
এনায়েত করিম প্রধান বার্তা সম্পাদক
প্রধান কার্যালয়

৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২

ফোন: ০৭২১-৭৬০১৪৩, ০১৯৭৭১০০০২৭

E-mail: uttaraprotidin@gmail.com