রবিবার ১৩ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৩০শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ

চাঁপাইনবাবগঞ্জে লকডাউনের ১৪ দিনে ৯১৪ মামলা

চাঁপাইনবাবগঞ্জ প্রতিবেদক   |   মঙ্গলবার, ০৮ জুন ২০২১ | প্রিন্ট

চাঁপাইনবাবগঞ্জে লকডাউনের ১৪ দিনে ৯১৪ মামলা

প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমণ, মৃত্যু ও ভারতীয় ভ্যারিয়েন্ট রোধে চাঁপাইনবাবগঞ্জে শেষ হয়েছে ১৪ দিনের বিশেষ লকডাউন। মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশে ও স্বাস্থ্য বিভাগের পরামর্শে ২৫ মে শুরু থেকে ৭ জুন পর্যন্ত ১৪ বিশেষ লকডাউন ঘোষণা করে জেলা প্রশাসন।

এই বিশেষ লকডাউন চলাকালে ১৪ দিনে ৯১৪ মামলা করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। উপজেলা নির্বাহী কর্মকর্তা, সহকারী কমিশনার (ভূমি) ও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা জেলাজুড়ে গত দুই সপ্তাহে এসব মামলা করেন।

এসব মামলায় ৯১৪ জনের কাছ থেকে মোট ৬ লাখ ৪০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। মঙ্গলবার বিকেলে এ তথ্যটি নিশ্চিত করেছেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট লিয়াকত আলী সেখ।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জানান, গত ২৫ মে থেকে ৭ জুন পর্যন্ত ১৪ দিনের বিশেষ লকডাউন কার্যকর করতে তৎপর ছিল চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসন। এ সময় বিধিনিষেধ মেনে চলতে বিভিন্ন জনসচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়। এরপরেও যারা সরকারি বিধিনিষেধ অমান্য করেছেন, জনস্বার্থে তাদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে অর্থদÐ করা হয়।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট লিয়াকত আলী সেখ আরও বলেন, বিশেষ লকডাউন শেষ হলেও ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম অব্যাহত থাকবে। কেউ স্বাস্থ্যবিধি মেনে না চললে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেবে প্রশাসন। ভ্রাম্যমাণ আদালত পরিচালনার পাশাপাশি সচেতনতামূলক কার্যক্রমও অব্যাহত থাকবে।

তিনি বলেন, বিশেষ লকডাউন চলাকালে ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় আইন শৃঙ্খলা বাহিনী সহায়তা করে। এছাড়াও গুরুত্বপূর্ণ স্থানসমূহে চেকপোস্ট বসিয়ে লকডাউন কার্যকর করতে ভূমিকা রেখেছে পুলিশ।

উত্তরা প্রতিদিন/একে

Facebook Comments Box
advertisement

Posted ১১:৪০ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৮ জুন ২০২১

uttaraprotidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
আব্দুল্লাহ্ আল মাহমুদ বাবলু সম্পাদক
এনায়েত করিম প্রধান বার্তা সম্পাদক
প্রধান কার্যালয়

৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২

ফোন: ০৭২১-৭৬০১৪৩, ০১৯৭৭১০০০২৭

E-mail: uttaraprotidin@gmail.com