শনিবার ২৫শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

টুইটারে আসছে ‘সুপার ফলোস’

উত্তরা ডেস্ক   |   সোমবার, ০৭ জুন ২০২১ | প্রিন্ট

টুইটারে আসছে ‘সুপার ফলোস’

টুইটারে শীঘ্রই আসছে ‘সুপার ফলোস’ ফিচার। অন্তত ১০ হাজার অনুসারী রয়েছেন এমন ব্যবহারকারীদেরকে এ ফিচারটির সুবিধা দেওয়া হবে।

সুপার ফলো ফিচারে অনুসারীদের কাছ থেকে অতিরিক্ত টুইট, নিউজলেটার, কোনো কমিউনিটিতে যোগ দেওয়া ইত্যাদির জন্য অ্যাকাউন্টধারীরা বাড়তি অর্থ রাখতে পারবেন বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম মুম্বাই মিররের প্রতিবেদন।

টুইটার এ বছরের শুরুতে জানিয়েছিল, তারা পেট্রিয়নের মতো সেবা আনতে কাজ করছে। নতুন আয়ের খোঁজে নতুন বিষয়াদি পরীক্ষা করে দেখছে মাইক্রোব্লগিং সেবাটি।

গোটা বিষয়টি ব্যাখ্যায় ফিচারটির একটি নকল স্ক্রিনশট বিনিয়োগকারীদের সামনে হাজির করেছিল টুইটার। ওই স্ক্রিনশটে দেখা গেছে, আকর্ষণীয় বাড়তি কনটেন্টের জন্য ব্যবহারকারীর কাছ থেকে মাসে ৪.৯৯ ডলার করে নিচ্ছেন অ্যাকাউন্টধারী।

অ্যাপ গবেষক জেন মানচুন ওয়ং রোববার নতুন সুপার ফলো ফিচারের এক স্ক্রিনশট টুইট করেন। টুইটে ওয়ং লেখেন “সুপার ফলো অ্যাপ্লিকেশন নিয়ে কাজ করছে টুইটার। আবশ্যিকতা: অন্তত ১০ হাজার অনুসারী থাকতে হবে, গত ৩০ দিনে অন্তত ২৫টি টুইট পোস্ট করতে হবে এবং বয়স অন্তত ১৮ বছর হতে হবে।”

নিজ কনটেন্টকে ব্যাখ্যা করার জন্য সুপার ফলো ফিচার প্রাপ্তরা বিভিন্ন কনটেন্ট শ্রেণি পাবেন। সেখান থেকে তারা ঠিক করে দিতে পারবেন কোন শ্রেণিতে পড়ছে তাদের কনটেন্ট। ওঙের তথ্য অনুসারে, ক্যাটাগরি ও প্ল্যাটফর্ম বিভাগে ‘উল্লেখযোগ্য’ ‘প্রাপ্তবয়স্কদের জন্য’ এবং ‘ওনলিফ্যানস’ অংশ রয়েছে।

গত সপ্তাহে আবার অস্ট্রেলিয়া ও কানাডার জন্য নিজেদের নতুন অর্থমূল্যের সাবস্ক্রিপশন সেবা ‘টুইটার ব্লু’ নিয়ে এসেছে টুইটার। ওই সেবায় টুইটের ভুল ঠিক করার জন্য ৩০ সেকেণ্ডের ‘আনডু টুইট’ অপশন পাবেন ব্যবহারকারীরা। অনেকদিন থেকেই মাইক্রোব্লগিং সাইটটির ব্যবহারকারীরা এ সুযোগটির অপেক্ষায় ছিলেন।

উত্তরা প্রতিদিন/একে

Facebook Comments Box
advertisement

Posted ৮:০৪ অপরাহ্ণ | সোমবার, ০৭ জুন ২০২১

uttaraprotidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
আব্দুল্লাহ্ আল মাহমুদ বাবলু সম্পাদক
এনায়েত করিম প্রধান বার্তা সম্পাদক
প্রধান কার্যালয়

৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২

ফোন: ০৭২১-৭৬০১৪৩, ০১৯৭৭১০০০২৭

E-mail: uttaraprotidin@gmail.com