রবিবার ১৩ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৩০শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ

বান্ধবী ক্যারিকে গোপনে বিয়ে করলেন বরিস

বিদেশ ডেস্ক   |   রবিবার, ৩০ মে ২০২১ | প্রিন্ট

বান্ধবী ক্যারিকে গোপনে বিয়ে করলেন বরিস

বরিস জনসন ও ক্যারি সিমন্ডস -রয়টার্স

যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন গোপন অনুষ্ঠানের মাধ্যমে তাঁর বান্ধবী ক্যারি সিমন্ডসকে বিয়ে করেছেন। যুক্তরাজ্যের দ্য সান ও মেইল পত্রিকায় প্রকাশিত প্রতিবেদনের বরাত দিয়ে রোববার বার্তা সংস্থা রয়টার্স এ খবর দিয়েছে।

একই সূত্রের বরাত দিয়ে বিবিসি অনলাইনের খবরে বলা হয়, স্থানীয় সময় শনিবার ওয়েস্ট মিনস্টার ক্যাথেড্রালে এ বিয়ে অনুষ্ঠিত হয়। বিয়েতে পরিবারের সদস্য ও ঘনিষ্ঠ বন্ধুরা উপস্থিত ছিলেন। বিয়ের খবরের বিষয়ে বরিসের ডাউনিং স্ট্রিট কার্যালয়ের মুখপাত্র কোনো মন্তব্য করতে অস্বীকৃতি জানিয়েছেন।

সংবাদপত্রের প্রতিবেদনে জানা গেছে, অনুষ্ঠানে আসার জন্য শেষ মুহূর্তে অতিথিদের নিমন্ত্রণ করা হয়েছিল। এমনকি এই বিয়ের পরিকল্পনা সম্পর্কে বরিসের কার্যালয়ের জ্যেষ্ঠ সদস্যরা পর্যন্ত অবগত ছিলেন না।

খবরে বলা হয়, স্থানীয় সময় শনিবার বেলা ১টা ৩০ মিনিটের দিকে হঠাৎ করে ক্যাথেড্রালটি বন্ধ করে দেওয়া হয়। সেখান থেকে সাধারণ লোকজনকে চলে যেতে বলা হয়। ৩০ মিনিট পর সেখানে হাজির হন ক্যারি। তাঁর পরনে ছিল সাদা রঙের দীর্ঘ পোশাক। রাতে সংগীতশিল্পীদের ডাউনিং স্ট্রিট থেকে বেরিয়ে যেতে দেখা যায়।

বিবিসি অনলাইন জানায়, যুক্তরাজ্যের কর্মসংস্থান ও পেনশনবিষয়ক মন্ত্রী থেরেস কফি বিয়ের জন্য বরিস ও ক্যারিকে অভিনন্দন জানিয়ে টুইট করেছেন। এদিকে নর্দান আয়ারল্যান্ডের ফার্স্ট মিনিস্টার আরলিন ফস্টারও বরিস ও ক্যারিকে বিপুল অভিনন্দন জানিয়ে টুইট করেছেন।

দ্য মেইল জানায়, স্বল্প সময়ের নোটিশে বিয়ের অনুষ্ঠানে ৩০ জন অতিথিকে আমন্ত্রণ জানানো হয়েছিল। করোনার কারণে বর্তমানে ইংল্যান্ডে কোনো বিয়ের অনুষ্ঠানে সর্বোচ্চ ৩০ জন অতিথি উপস্থিত থাকতে পারেন।

এর আগে দ্য সান পত্রিকায় প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছিল, বরিস তাঁর বান্ধবী ক্যারিকে আগামী গ্রীষ্মে বিয়ে করতে যাচ্ছেন। এ উপলক্ষে বরিস ও ক্যারি তাঁদের পরিবার-স্বজন-বন্ধুদের বিয়ের আমন্ত্রণপত্র পাঠিয়েছিলেন। আমন্ত্রণপত্রে বিয়ের তারিখ হিসেবে ২০২২ সালের জুলাইয়ের কথা উল্লেখ রয়েছে।

২০২০ সালের ফেব্রুয়ারিতে বরিস ও ক্যারি ঘোষণা দেন যে তাঁরা বিয়ে করার জন্য অঙ্গীকারবদ্ধ হয়েছেন। তাঁদের সন্তান আসছে।

গত বছরের এপ্রিলে লন্ডনের একটি হাসপাতালে বরিস-ক্যারি জুটির এক ছেলেসন্তান জন্ম নেয়। তার নাম উইলফ্রেড লরি নিকোলাস।

২০১৯ সালে বরিস যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী হন। প্রধানমন্ত্রীর দায়িত্ব নেওয়ার পর থেকে বরিস ও ক্যারি ডাউনিং স্ট্রিটে বসবাস করে আসছেন। ৫৬ বছর বয়সী বরিস ও ৩৩ বছর বয়সী ক্যারি ছিলেন ডাউনিং স্ট্রিটে বসবাসকারী প্রথম অবিবাহিত যুগল।

বরিসের আগের স্ত্রীর নাম ম্যারিনা হোয়েলার। ২০১৮ সালের সেপ্টেম্বরে তাঁরা আলাদা হয়ে যাওয়ার ঘোষণা দেন। ওই সংসারে বরিসের চারটি সন্তান রয়েছে।

হোয়েলারের আগে আরেক নারীকে বিয়ে করেছিলেন বরিস। সে হিসাবে ক্যারি হলেন বরিসের তৃতীয় স্ত্রী।

উত্তরা প্রতিদিন/একে

Facebook Comments Box
advertisement

Posted ৪:৫৭ অপরাহ্ণ | রবিবার, ৩০ মে ২০২১

uttaraprotidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
আব্দুল্লাহ্ আল মাহমুদ বাবলু সম্পাদক
এনায়েত করিম প্রধান বার্তা সম্পাদক
প্রধান কার্যালয়

৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২

ফোন: ০৭২১-৭৬০১৪৩, ০১৯৭৭১০০০২৭

E-mail: uttaraprotidin@gmail.com