রবিবার ১৩ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৩০শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ

অপরিপক্ব, তবে দূরদর্শী ছিলাম: শাকিব

উত্তরা ডেস্ক   |   শনিবার, ২৯ মে ২০২১ | প্রিন্ট

অপরিপক্ব, তবে দূরদর্শী ছিলাম: শাকিব

শাকিব খান -সংগৃহীত

ঢালিউডে ২২ বছর পূর্ণ করলেন চিত্রনায়ক শাকিব খান। ঢালিউড ছাড়িয়ে টালিউডেও পৌঁছে গেছেন তিনি। সেখানেও জায়গা করে নিতে বেগ পেতে হয়নি। ভারতের কলকাতায় তাঁর জনপ্রিয়তা একই রকম বললেও অত্যুক্তি হবে না।

নিজ হাতে এত সাফল্যগাথা লিখেছেন যিনি, আজ থেকে ঠিক ২২ বছর আগে ঢালিউডের বড় পর্দায় যাত্রা শুরু হয়েছিল তাঁর। এদিন মুক্তি পেয়েছিল সোহানুর রহমান সোহান পরিচালিত ‘অনন্ত ভালোবাসা’ ছবিটি। এই ছবি দিয়েই শাকিব খানের ঢালিউডের রাস্তায় পথচলা শুরু হয়।

ইন্ডাস্ট্রিতে এই যাত্রা নিয়ে ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন শাকিব। সেখানে তিনি ভক্তদের সঙ্গে সফলতার রহস্য ভাগ করে নেন। আর জানান, কঠোর পরিশ্রম আর দিনের পর দিন লেগে থাকার ফসল এই সফলতা। পোস্টে তিনি সবার প্রতি কৃতজ্ঞতা জানাতেও ভোলেননি।

তিনি লিখেছেন, ‘আমি যখন চলচ্চিত্র ক্যারিয়ার শুরু করি, তখন অপরিপক্ব, তবে দূরদর্শী ছিলাম। কোথায় যাচ্ছি বা কী করব, কিছুই জানতাম না। শুধু এইটুকু জানতাম, আমাকে কঠোর পরিশ্রম করতে হবে। আর কোনো সময় হাল ছেড়ে দেওয়া যাবে না। আজ যখন ফিরে তাকাই, তখন আমি সকল মানুষ এবং অভিজ্ঞতার কাছে কৃতজ্ঞ।’

‘অনন্ত ভালোবাসা’ সিনেমায় শাকিবের বিপরীতে ছিলেন আরেক ঢালিউড তারকা মৌসুমীর ছোট ইরিন জামান। ইরিন বর্তমানে যুক্তরাষ্ট্রপ্রবাসী। এই সিনেমায় আরও ছিলেন আবুল হায়াত, নাসির খান, রাজিব, আফজাল শরীফ, মিশা সওদাগর, ডলি জহুরসহ আরও অনেকে। আইএমডিবিতে ১৯৯৯ সালে মুক্তি পাওয়া দুই ঘণ্টা ৩৫ মিনিটের এই ছবির রেটিং ৭.১। এই ছবির সঙ্গে সংশ্লিষ্ট সবাইকে আবারও ধন্যবাদ জানিয়ে শাকিব লেখেন, ‘আমার প্রথম চলচ্চিত্র “অনন্ত ভালোবাসা”র পরিচালক ও প্রযোজকের কাছে কৃতজ্ঞ। তাঁরা আমাকে প্রথমবার সুযোগ দিয়েছিলেন। এরপর আমার সব পরিচালক, প্রযোজক, সহকর্মী, শুভাকাঙ্ক্ষী এবং বিশেষ করে আমার ভক্তদের ধন্যবাদ দিচ্ছি। তাঁদের জন্যই আজকের এই আমি।’

প্রায় দেড় মাস পর শুটিংয়ে ফিরেছেন ঢালিউড তারকা শাকিব খান। মঙ্গলবার উত্তরার একটি শুটিং বাড়িতে ছিল ‘লিডার: আমিই বাংলাদেশ’ সিনেমার মহরত। স্বাস্থ্যবিধি মেনে শুরু হয়েছে শাকিব খান ও বুবলীদের সিনেমার শুটিং, চলবে টানা ৩০ দিন।

সর্বশেষ ‘অন্তরাত্মা’ সিনেমার শুটিংয়ে অংশ নিয়েছিলেন শাকিব খান। পরে দেশে লকডাউন শুরু হলে কাজ থেকে বিরত ছিলেন এই অভিনেতা। এর মধ্যেই আটকে যায় ‘লিডার: আমিই বাংলাদেশ’ সিনেমার কাজ।

উত্তরা প্রতিদিন/একে

Facebook Comments Box
advertisement

Posted ১:৩২ পূর্বাহ্ণ | শনিবার, ২৯ মে ২০২১

uttaraprotidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
আব্দুল্লাহ্ আল মাহমুদ বাবলু সম্পাদক
এনায়েত করিম প্রধান বার্তা সম্পাদক
প্রধান কার্যালয়

৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২

ফোন: ০৭২১-৭৬০১৪৩, ০১৯৭৭১০০০২৭

E-mail: uttaraprotidin@gmail.com