রবিবার ১৩ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৩০শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ

উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

‘ম্যাঙ্গো স্পেশাল ট্রেন’ চালু

উত্তরা প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ২৭ মে ২০২১ | প্রিন্ট

‘ম্যাঙ্গো স্পেশাল ট্রেন’ চালু

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে ‘ম্যাংগো স্পেশাল ট্রেন’ উদ্বোধন করেন। পরে চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকার উদ্দেশ্যে আম নিয়ে যাত্রা শুরু করে ট্রেনটি - উত্তরা প্রতিদিন

রাজশাহী ও চাঁপাইনবাবগগঞ্জ থেকে ৭ হাজার ২৬৮ কেজি আম নিয়ে ঢাকা রওনা হয়েছে ম্যাঙ্গো স্পেশাল ট্রেন। এর মধ্যে ট্রেনটি রাজশাহী থেকেই নিয়েছে ৬ হাজার ৩৪৩ কেজি আম। চাঁপাইনবাবগঞ্জ থেকে ট্রেনটি স্বল্প ভাড়ায় প্রতিদিন এই ট্রেন আমসহ অন্যান্য ফল এবং কাঁচামাল ঢাকায় নিয়ে যাবে। বৃহস্পতিবার দুপুরে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে ‘ম্যাংগো স্পেশাল ট্রেন’ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

চাঁপাইনবাবগঞ্জেও এই ট্রেনের উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। চাঁপাইনবাবগঞ্জ থেকে আম নিয়ে এসে ট্রেনটি ৫টা ২০ মিনিটে রাজশাহী রেলওয়ে স্টেশনে পৌঁছে। এরপর এখানেও আম উঠানো হয়। পরে ৫টা ৫০ মিনিটে ট্রেনটি ঢাকার উদ্দেশ্যে আবার যাত্রা শুরু করে।

রাজশাহী রেলওয়ে স্টেশনের ব্যবস্থাপক আবদুল করিম জানান, রাজশাহী স্টেশন থেকে ২ হাজার ৪১৯ কেজি আম তোলা হয়েছে। চারঘাটের সারদা স্টেশন থেকে তোলা হয়েছে ১ হাজার ৩১১ কেজি। আর রাজশাহীর বাঘা উপজেলার আড়ানী স্টেশনে আম উঠেছে ২ হাজার ৬১৩ কেজি।

রেলওয়ের কর্মকর্তারা জানান, এই ট্রেনে রাজশাহী থেকে কেজিপ্রতি মাত্র ১ টাকা ১৭ পয়সা খরচে আম ঢাকায় পাঠানো যাবে। আর চাঁপাইনবাবগঞ্জ থেকে খরচ পড়বে ১ টাকা ৩০ পয়সা। এই ট্রেনে কোন যাত্রী পরিবহন করা হবে না। গতবছর প্রথমবারের মত এই ট্রেন চালু করা হয়েছিল।

প্রথম বছর চাষি ও ব্যবসায়ীদের মাঝে সাড়া পাওয়া যাওয়ায় এবারও ট্রেনটি চালু করা হলো। প্রতিদিন ট্রেনটি চাঁপাইনবাবগঞ্জের রহনপুর রেলওয়ে স্টেশন থেকে দুপুর ২টায় যাত্রা শুরু করবে। আর রাজশাহী থেকে ছাড়বে ৫টা ৫০ মিনিটে। রাত ১২টা ৪৫ মিনিটে ট্রেনটি ঢাকার কমলাপুর স্টেশনে গিয়ে পৌঁছাবে।

উত্তরা প্রতিদিন/একে

Facebook Comments Box
advertisement

Posted ১০:১১ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৭ মে ২০২১

uttaraprotidin.com |

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
আব্দুল্লাহ্ আল মাহমুদ বাবলু সম্পাদক
এনায়েত করিম প্রধান বার্তা সম্পাদক
প্রধান কার্যালয়

৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২

ফোন: ০৭২১-৭৬০১৪৩, ০১৯৭৭১০০০২৭

E-mail: uttaraprotidin@gmail.com