রবিবার ১৩ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৩০শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ

ইনিংসের শুরুতেই তামিম-সাকিবের বিদায়

ক্রীড়া ডেস্ক   |   মঙ্গলবার, ২৫ মে ২০২১ | প্রিন্ট

ইনিংসের শুরুতেই তামিম-সাকিবের বিদায়

শ্রীলংকার বিরুদ্ধে ইনিংসের শুরুতেই বিদায় নিয়েছেন ওপেনিংয়ে খেলতে নামা তামিম ইকবাল ও ওয়ানডাউনে খেলতে নামা সাকিব আল হাসান। দলীয় মাত্র ১৫ রানে এ দুই নির্ভরযোগ্য ব্যাটসম্যান বিদায় নেন।

এ রিপোর্ট লেখা পর্যন্ত প্রথম ৫ ওভারে দুই উইকেটে ২১ রান করেছে টাইগাররা।

মঙ্গলবার মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে শ্রীলংকার বিরুদ্ধে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। অনুষ্ঠিতব্য এ ম্যাচে দুটি পরিবর্তন হয়েছে।

চূড়ান্ত একাদশ থেকে বাদ পড়েছেন মিঠুন। দ্বিতীয় ওয়ানডের একাদশে তার পরিবর্তে নেয়া হয়েছে মোসাদ্দেক হোসেন সৈকতকে। প্রথম ম্যাচে গোল্ডেন ডাক পেয়ে ফিরে গিয়েছিলেন মিঠুন।

অপরদিকে, মোসাদ্দেক দীর্ঘ দিন ধরে নজরে থাকলেও চোটের কারণেই সুযোগ পাননি। নিউজিল্যান্ডে শেষ ম্যাচটিতে বিপদে পড়ে চোট নিয়েই খেলেছিলেন এই অলরাউন্ডার।

শ্রীলঙ্কা সফরে টেস্ট সিরিজে দুর্দান্ত বোলিং করা তাসকিন আবার ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে ভালো করতে পারেননি। সেই সঙ্গে যোগ হয়েছে চোট। ম্যাচ শুরুর শেষ মুহূর্ত পর্যন্তও তাসকিন ফিট হতে না পারায় তাকেও একাদশ থেকে বাদ দেয়া হয়েছে। তাসকিনের বদলে অভিষেক হয়েছে পেসার শরিফুল ইসলামের। শরিফুল ইতোমধ্যে টি-টোয়েন্টি ও টেস্ট খেলেছেন, কিন্তু এর আগে ওয়ানডে খেলার সুযোগ হয়নি এ বাঁহাতি পেসারের।

বাংলাদেশ সফরে আসা শ্রীলংকার ওয়ানডে দলের চেয়ে অভিজ্ঞতায় অনেক এগিয়ে রয়েছে।

চলতি সিরিজের বাংলাদেশ দলের চার ক্রিকেটার মাহমুদউল্লাহ (১৯৫), সাকিব আল সাহান (২১০) তামিম ইকবাল (২১৪) ও মুশফিকুর রহিম (২২৫) ১৯৫ বা তার বেশি ওয়ানডে খেলেছেন। সেখানে শ্রীলংকার সবচেয়ে অভিজ্ঞ খেলোয়াড় কুশাল পেরেরা খেলেছেন ১০২টি ওয়ানডে।

মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে সব মিলিয়ে আট হারের বিপরীতে ১৮টি ওয়ানডে জিতেছে শ্রীলংকা। এই ভেন্যুতে শেষ ছয় ম্যাচের তিনটিতে হেরেছে তারা।

উত্তরা প্রতিদিন/একে

Facebook Comments Box
advertisement

Posted ৭:৩৬ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ২৫ মে ২০২১

uttaraprotidin.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
আব্দুল্লাহ্ আল মাহমুদ বাবলু সম্পাদক
এনায়েত করিম প্রধান বার্তা সম্পাদক
প্রধান কার্যালয়

৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২

ফোন: ০৭২১-৭৬০১৪৩, ০১৯৭৭১০০০২৭

E-mail: uttaraprotidin@gmail.com